30 C
Kolkata
Friday, June 18, 2021

UP Panchayat Polls: বারাণসী, অযোধ্যা, মথুরায় ধরাশায়ী বিজেপি

আরও পড়ুন

খবর অনলাইন ডেস্ক: বড়োসড়ো রাজনৈতিক পালাবদল উত্তরপ্রদেশে। রাজ্যের পঞ্চায়েত নির্বাচনে বারাণসী, অযোধ্যা অথবা মথুরার মতো জায়গাগুলিতে শোচনীয় হারের মুখোমুখি শাসক দল বিজেপি। উল্টো দিকে উল্লেখযোগ্য ফল করল অখিলেশ যাদবের নেতৃত্বাধীন সমাজবাদী পার্টি-সহ অন্যান্য বিজেপি-বিরোধী দলগুলি।

জানা গিয়েছে, বারাণসীর ৪০টি জেলা পরিষদ আসনের ১৫টি আসনে জয়লাভ করেছে সমাজবাদী পার্টি। বিজেপি মাত্র ৮টি আসন জিতে দ্বিতীয় স্থান ধরে রেখেছে। এনডিএ জোটের শরিক আপনা দল (এস) পেয়েছে ৩টি। এ ছাড়া বিএসপি ৫ এবং আম আদমি পার্টি, সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি ১টি করে আসনে জিতেছে। নির্দলদের দখলে গিয়েছে বাকি আসন।

Loading videos...
- Advertisement -

অযোধ্যাতেও সমাজবাদী পার্টি ৪০টি জেলা পরিষদ আসনের মধ্যে ২৪টিতে জিতেছে এবং বিজেপি শুধুমাত্র ৬টি আসনে জিতেছে। মায়াবতীর নেতৃত্বাধীন বিএসপি ৫টি আসন জিতেছে এবং ৫টি আসনে নির্দলরা বিজয়ী হয়েছেন।

আবার মথুরা জেলা পঞ্চায়েতে বিএসপি ১২ এবং অজিত সিংহের রাষ্ট্রীয় লোকদল ৯টি আসনে জিতেছে। বিজেপি জিতেছে মাত্র ৩টিতে।

ফলাফলের কথা উল্লেখ করে বিজেপির এক মুখপাত্র বলেছেন, অযোধ্যা ও বারাণসীতে দলের পরাজয়ের কারণগুলি পর্যালোচনা করা হবে।

সংবাদ সংস্থা আইএএনএস তাঁকে উদ্ধৃত করে বলেছে, “কর্মীরা দীর্ঘদিন ধরে অভিযোগ করে আসছেন যে তাঁদের অভিযোগগুলির সমাধান করা হচ্ছে না। এটি আমাদের জন্য একটি সতর্কতা এবং সংকেত। পরের বছর বিধানসভা নির্বাচনের আগে আমাদের এই বিষয়গুলি ঠিক করা দরকার”।

উল্লেখ্য, উত্তরপ্রদেশ গ্রাম পঞ্চায়েত নির্বাচনের বর্তমানে ভোটগণনা চলছে। মোট ৩,০৫০ টি আসনের মধ্যে বিজেপি-সমর্থিত প্রার্থীরা ৯১৮টি আসনে জিতেছেন বলে দাবি করা হয়েছে। এসপি প্রার্থীরা ৫০৪টি, বিএসপি সমর্থিত প্রার্থীরা ১৩২, কংগ্রেস ৬২ এবং অন্যান্য ৬০৮টি আসনে এগিয়ে রয়েছেন বলে জানা গিয়েছে।

আরও পড়তে পারেন: UP Panchayat Polls: ভোটে প্রার্থী হয়েছেন মা, তিহার জেল থেকে ভোটারদের ফোনে হুমকি ছেলের

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

পড়তে পারেন