ওয়েবডেস্ক: এত দিন তো শুধু রাজনৈতিক এবং ধর্মীয় নেতারা রামমন্দির নির্মাণ নিয়ে গরমাগরম মন্তব্য করতেন। এ বার সেই পথে হাঁটলেন এক পুলিশ অফিসারও। একটি ভিডিওতে দেখা যাচ্ছে ঘরভর্তি লোকের সঙ্গে অযোধ্যায় রামমন্দির তৈরি করার ‘শপথ’ নিচ্ছেন উত্তরপ্রদেশ হোমগার্ডের ডিরেক্টর জেনারেল সূর্যকুমার শুক্ল।

ভিডিওটি ইতিমধ্যেই উত্তরপ্রদেশে সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে পড়েছে যেখানে দেখা যাচ্ছে, বাকি লোকের সঙ্গেই ওই পুলিশ অফিসার বলছেন, “আমরা, রামভক্তরা এই শপথ নিচ্ছি যে খুব তাড়াতাড়ি একটি বড়ো রামমন্দির তৈরি করা হবে। জয় শ্রীরাম।” লখনউ বিশ্ববিদ্যালয়ে আয়োজিত ওই ‘শপথ’ অনুষ্ঠানের সভাপতিত্ব তিনিই করেছিলেন বলে জানা গিয়েছে।

আদালতে যে মামলা এখনও বিচারাধীন, সেই নিয়ে একজন পুলিশ অফিসার কী ভাবে মন্তব্য করতে পারেন তা নিয়ে চরমে বিতর্ক। সমাজবাদী পার্টির মুখপাত্র রাজেন্দ্র চৌধুরী বলেন, “শ্রী শুক্ল একজন সরকারি কর্মী। এই ধরনের শপথ তার নেওয়া কখনোই উচিত নয়।”

যদিও তিনি এই ধরনের কোনো মন্তব্য করার কথা অস্বীকার করেছেন। শুক্লর কথায়, “আমি শুধুমাত্র সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করার বার্তা দিয়েছিলাম। যে ভিডিও ছড়িয়ে পড়েছে, সেখানে আমার বক্তব্য বদলে ফেলা হয়েছে। অশান্তি সৃষ্টি করার জন্যই এই কাণ্ড করা হয়েছে।”

উল্লেখ্য, আগামী ৮ ফেব্রুয়ারি থেকে রামমন্দির নিয়ে সুপ্রিম কোর্টে চূড়ান্ত শুনানি হওয়ার কথা। তার আগে থেকেই এই নিয়ে মন্তব্য করে বিতর্ক বাড়িয়েছেন অনেক রাজনৈতিক নেতাই। এ বার সেই বিতর্ক আরও বাড়ল এই পুলিশ আধিকারিকের মন্তব্যে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন