buffalo

ওয়েবডেস্ক: যা দেখা যাচ্ছে, মোষেরা রীতিমতো বিপদের মুখেই ফেলে পুলিশকে। বিশেষ করে সেই মোষ আর পুলিশ- দুই যদি হয় উত্তরপ্রদেশের।

জানা গিয়েছে, ফের উত্তরপ্রদেশের এক নেতা জোড়া মোষ হারানোর জন্য লিখিত অভিযোগ দায়ের করেছেন কোতোয়ালি থানায়। সীতাপুরের হরগাঁও জেলার ভারতীয় জনতা পার্টির ওই বিধায়কের নাম সুরেশ রাহি। শনিবার সন্ধ্যা থেকেই মোষদুটিকে খুঁজে না পেয়ে বেশ মুষড়ে পড়েছেন তিনি।

অবশ্য মন খারাপ হওয়ার কারণও রয়েছে। “ওই মোষদুটোর একেকটার দাম ১ লক্ষ টাকা! আমার থানায় লিখিত অভিযোগ দায়ের করার যুক্তিসঙ্গত কারণ আছে বইকি”, জানিয়েছেন রাহি।

রাহির এই বিবৃতি এবং লিখিত অভিযোগের পরে একরকম বাধ্য হয়েই মোষ হারানোর কেস হাতে নিতে হয়েছে উত্তরপ্রদেশ পুলিশকে। জানা গিয়েছে, রীতিমতো বিশেষজ্ঞ দল তৈরি হয়েছে মোষদুটিকে উদ্ধারের জন্য। সেই সঙ্গে চলছে চোরের খোঁজ পাওয়ার তদন্তও।

এর আগে ২০১৪ সালে আরও একবার মোষ খুঁজতে গিয়ে বিতর্কের মুখে পড়েছিল উত্তরপ্রদেশ পুলিশ। সেবার অভিযোগ দায়ের করেছিলেন সমাজবাদী দলের নেতা আজম খান। ঘটনার কথা জানাজানি হওয়াতে তীব্র বিক্ষোভের মুখে পড়তে হয় তাঁকে। যেখানে রাজ্যের আইনশৃঙ্খলা রয়েছে বেহাল দশায়, সেখানে কি না পুলিশকে জোতা হল মোষ খোঁজার কাজে? এই প্রশ্ন তুলেই সেবার কোণঠাসা করা হয়েছিল খানকে।

এবার কি সেরকমই বিদ্রূপ আর বিতর্কের মুখে দাঁড়াতে চলেছেন রাহি?

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here