বিজাপুরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ৪ মাওবাদী, উদ্ধার আমেরিকায় তৈরি অস্ত্র

0

বিজাপুর: ছত্তীসগঢ়ের বিজাপুর জেলার মিরতুর থানার অন্তর্গত পোমরা বনে (Pomra forest) ২৬ নভেম্বর নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে অন্তত চার মাওবাদী নিহত হয়েছেন, শনিবার এমনটাই জানিয়েছেন এক আধিকারিক। সংবাদ সংস্থা পিটিআই-এর রিপোর্ট অনুযায়ী, ওই আধিকারিক জানান, মাওবাদী বিরোধী অভিযানে অন্তত চারটি অস্ত্র উদ্ধার করা হয়েছে, যার মধ্যে একটি ‘আমেরিকায় তৈরি’।

ওই আধিকারিক আরও বলেন, মার্কিন তৈরি অস্ত্রের ব্যারেল অন্যান্য অ্যাসল্ট রাইফেলের তুলনায় ছোট এবং এটি চালানোও সুবিধাজনক। তিনি জানান, উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্রের সিরিয়াল নম্বরের ভিত্তিতে মাওবাদীরা কী ভাবে এবং কোথা থেকে এত অত্যাধুনিক অস্ত্র সংগ্রহ করেছিল, তা নিশ্চিত করার জন্য তদন্ত শুরু করেছে পুলিশ।

পিটিআই জানিয়েছে, এর আগে, ২০১১ সালের ডিসেম্বর এবং ২০১৪ সালের এপ্রিল মাসে ছত্তীসগঢ়ের কাঙ্কের জেলার রৌঘাট এবং ভানুপ্রতাপপুর এলাকায় এনকাউন্টারের পরে নিরাপত্তা বাহিনী দু’টি ৭.৬৫ এমএম স্বয়ংক্রিয় পিস্তল উদ্ধার করেছিল, যেগুলির মধ্যে ‘মেড ইন ইউএসএ’ চিহ্ন রয়েছে।

একই ভাবে ২০১৮ সালে, সুকমা জেলায় মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়েক পরে “মেড ইন জার্মানি” লেখা একটি রাইফেল উদ্ধার করা হয়েছিল। এ ছাড়াও নারায়ণপুর জেলায় একটি আমেরিকায় তৈরি সাব-মেশিনগান উদ্ধার করেছিল নিরাপত্তা বাহিনী।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন