Corona lockdown: উত্তরপ্রদেশে উইকএন্ড লকডাউনের মেয়াদ বাড়ল

0

খবর অনলাইন ডেস্ক: করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সপ্তাহান্তের লকডাউনের মেয়াদ বাড়াল উত্তরপ্রদেশ সরকার। বৃহস্পতিবার ঘোষণা করা হয়, শুক্রবার সন্ধ্যা থেকে শুরু হয়ে সম্পূর্ণ লকডাউন চলবে মঙ্গলবার সকাল পর্যন্ত।

কোভিড-১৯ মোকাবিলায় ইতিমধ্যেই সপ্তাহান্তের লকডাউন জারি করেছে উত্তরপ্রদেশ সরকার। তবে আগের সপ্তাহে তা শুক্রবার রাত ৮টা থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত কার্যকর ছিল। এ বার সেই সময়সীমা বাড়িয়ে দেওয়া হয়েছে। ঘোষণা করা হয়েছে, শুক্রবার রাত ৮টা থেকে মঙ্গলবার সকাল ৭টা পর্যন্ত রাজ্যে সম্পূর্ণ লকডাউন কার্যকর থাকবে।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, “রাজ্যে লকডাউন এখন শুক্রবার রাত ৮টা থেকে মঙ্গলবার সকাল ৭টা পর্যন্ত কার্যকর থাকবে। কোভিড-১৯ পরিস্থিতির প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে”।

বুধবার উত্তরপ্রদেশে কোভিডরোগীর মৃত্যু সংখ্যা যথেষ্ট বেড়েছে। রাজ্যে নতুন করে মৃত্যু হয়েছে ২৬৫ জনের। পিটিআই জানিয়েছে, মৃত ২৬৫ জনের মধ্যে এলাহাবাদে ২১ জন মারা গিয়েছেন। তারপরে হরদোইয়ে ১৫, বারাণসীতে ১৪, লখনউ ও কানপুরে ১৩ জন করে, গৌতমবুদ্ধনগর ও গাজিয়াবাদে ১২ জন করে, গোরক্ষপুরে ১১ এবং আগ্রায় ১০ জন মারা গিয়েছেন।

অন্যদিকে এক দিনে নতুন করে আক্রান্তের সংখ্যা ২৯,৭৫১। এমন পরিস্থিতিতেই লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্যে এখনও পর্যন্ত করোনা সংক্রমিতের সংখ্যা ১১,৮২,৮৪৮ জন, এঁদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৮,৭০,৮৬৪ জন। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৩,০০,৪১। এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ১১,৯৪৩।

আরও পড়তে পারেন: Corona Update: সংক্রমণ, সুস্থতা এবং মৃত্যুর সংখ্যায় ফের রেকর্ড, তবে কিছু রাজ্যে সংক্রমণে লাগাম পড়ার ইঙ্গিত

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন