‘সংক্রমণ’ ছড়াল উত্তরাখণ্ডেও, রাজ্যের মন্ত্রীকে দল থেকে বহিষ্কার করল বিজেপি

0

দেহরাদুন: উত্তরপ্রদেশে বিজেপি ছেড়ে বিরোধী শিবিরে নাম লেখার ‘সংক্রমণ’ উত্তরাখণ্ডেও ছড়িয়ে পড়ল। ভোটের ঠিক রাগেই রাজ্যের এক মন্ত্রীকে মন্ত্রীসভা এবং দল থেকে বহিষ্কার করেছে বিজেপি। গত এক মাস ধরে এই বিষয়ে গোষ্ঠী দ্বন্দ্ব চলার পরে এমন সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির।

যাঁকে নিয়ে উত্তরাখণ্ডের বিজেপি শিবিরে দ্বন্দ্ব, সেই হরক সিংহ রাওয়ত, রাজ্যের গুরুত্বপূর্ণ এক মন্ত্রী ছিলেন। তাঁকে মন্ত্রীসভা থেকে বহিষ্কার করার জন্য রাজ্যপালকে চিঠি দিয়ে আবেদন জানান মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি। পাশাপাশি ৬ বছরের জন্য দলের প্রাথমিক সদস্যপদ থেকেও বহিষ্কার করে দেওয়া হয়েছে তাঁকে।

বিজেপি সূত্রে খবর, নিজের পরিবারের একাধিক সদস্যের জন্য ভোটে দাঁড়ানোর টিকিট চাইছিলেন তিনি। পাশাপাশি কংগ্রেসের সঙ্গেও যোগাযোগ রেখে চলছিলেন। রাওয়ত বিজেপি নেতৃত্বের ওপরে ক্ষুব্ধ, এমন খবর গত কয়েক সপ্তাহ ধরেই সংবাদমাধ্যমে চাউর হচ্ছিল।

তবে গত মাসে রাওয়তকে নিয়ে একটি ছবি টুইট করেন মুখ্যমন্ত্রী ধামি। বোঝানোর চেষ্টা করেন যে বিজেপিতে কোনো দ্বন্দ্ব নেই। কিন্তু সেই ছবিটা আর কোনো কাজেই আসল না। আগামী ১৪ ফেব্রুয়ারি, রাজ্যে নির্বাচন। ১০ মার্চ ভোটগণনা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

আরও পড়তে পারেন

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কিংবদন্তি শিল্পী পণ্ডিত বিরজু মহারাজ

১৫ হাজারের নীচে সংক্রমণ, টেস্ট কমলেও কমল সংক্রমণের হার, কলকাতার সংখ্যায় আরও পতন

করোনায় স্কুল বন্ধ রাখার পিছনে নেই কোনো বৈজ্ঞানিক ভিত্তি, বিতর্ক উসকে দিলেন বিশ্বব্যাঙ্কের ডিরেক্টর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন