karuna shukla

ওয়েবডেস্ক: প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর মৃত্যু ও চিতাভস্ম নিয়ে রাজনীতি করছেন ছত্তীশগঢ়ের বিজেপি মুখ্যমন্ত্রী রমন সিং। এমনই অভিযোগ তুললেন বাজপেয়ীর ভাইঝি তথা প্রাক্তন বিজেপি সাংসদ করুণা শুক্লা।

করুণা বলেন, ছত্তীশগঢ়ের মুখ্যমন্ত্রী শেষ ১০ বছরে একটি বারের জন্যও অটলবিহারী বাজপেয়ীর নাম মুখে নিয়ে আসেননি। অথচ তাঁর মৃত্যুর পর চিতাভস্ম নিয়ে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করছেন।

করুণার দাবি, “গত ১০ বছরে এক বারও নাম মুখে না নেওয়া রমন সিং এখন চিতাভস্ম নিয়ে দুর্ভাগ্যজনক রাজনীতি চালিয়ে যাচ্ছেন। শেষ ন’বছরে অনুষ্ঠিত কোনো নির্বাচনেই রাজ্যের মুখ্যমন্ত্রী প্রয়াত প্রধানমন্ত্রীর কোনো উন্নয়ন মূলক কাজের কথাও বক্তব্যে তুলে ধরেননি। অন্য দিকে বিজেপি রাতারাতি প্রয়াত প্রধানমন্ত্রীর নামে প্রকল্পের নাম নবীকরণ করছে। অথচ তিনি যখন জীবিত ছিলেন, তখন তাঁকে নিয়ে বিজেপি নেতাদের কোনো রকমের মাথাব্যথা ছিল না। এ সব দেখে আমি যেমন ক্ষুব্ধ তেমনই আমাকে কষ্ট দিচ্ছে এই ঘৃণ্য রাজনৈতিক কর্মকাণ্ড”।

আরও পড়ুন: বাজপেয়ীর অস্থি বিসর্জন অনুষ্ঠানে হাসি-ঠাট্টায় ফেটে পড়লেন বিজেপির দুই মন্ত্রী, দেখুন ভিডিও

সম্প্রতি রমন সিং সরকারি ভাবে নয়া রাইপুরের নাম বদলে অটলনগর কথা ঘোষণা করেছেন। ওই এলাকার উন্নয়নে বাজপেয়ীর অবদানের কথা চিরস্মরণীয় করে রাখতেই তাঁর এমন উদ্যোগ। এ ছাড়া বেশ কয়েকটি প্রকল্পের নামও প্রয়াত প্রধানমন্ত্রীর নামে বদলে ফেলা হয়েছে। এমনকী সরকারি প্রতিষ্ঠানের নামও বদলে দেওয়া হচ্ছে বাজেপেয়ীর নামে।

আরও পড়ুন: লোকসভা ও বিধানসভা নির্বাচন কি এক সঙ্গে? প্রশ্নের উত্তর দিলেন মুখ্য নির্বাচন কমিশনার

উল্লেখ্য, করুণা দীর্ঘ ৩২ বছর সক্রিয় ভাবে বিজেপির সঙ্গে যুক্ত ছিলেন। গত ২৭ ফেব্রুয়ারি, ২০১৪-য় তিনি বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করে জাতীয় কংগ্রেসে যোগ দেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন