salman khan

ওয়েবডেস্ক: ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবিতে সলমন খানের নাচ দেখে না কি থ’ হয়ে গিয়েছেন ভক্তরা! যদিও সম্প্রতি এক ডান্স শোয়ে এসে নায়ক নিজে বলেছেন, ওটা নাচই নয়, মেথরদের মতো হাত-পা নাড়ানো! সেই তালে তাল মিলিয়েছেন শোয়ের অন্যতম বিচারক শিল্পা শেঠি কুন্দ্রাও। তেমন ভাবেই নাচতে বলে সলমনকে বলেন তিনি, আজ বিধ্বস্ত থাকার কারণে তাঁকেও মেথরদের মতো দেখতে লাগছে। অতএব, সলমন আর তিনি দু’জনে মিলে এমন নাচতেই পারেন!

আর বিখ্যাত দুই নায়ক-নায়িকার এমন অপমানজনক মন্তব্যে রীতিমতো ক্ষুব্ধ বোধ করছেন ভারতের সাফাইকর্মীরা। বাল্মীকি সম্প্রদায়ের তরফ থেকে ইতিমধ্যে আদালতে একটি মামলাও পেশ করা হয়েছে। সেই মামলার আর্জি জানিয়ে লিখেছেন বাল্মীকি স্বরাজ অভিযানের নেতা কিরণ কুমার সোলাঙ্কি- “সোশ্যাল মিডিয়া এবং টিভি মারফত জানতে পারলাম আমার সম্প্রদায়ের লোকদের নিয়ে ব্যঙ্গবিদ্রুপ করেছেন সলমন খান আর শিল্পা শেঠি কুন্দ্রা। তাতে আমার সম্প্রদায়ের মানুষের ভাবাবেগ ক্ষুণ্ণ হয়েছে, তাঁরা অপমানিত বোধ করেছেন। তাই মহামান্য আদালতের কাছে আর্জি, শিল্পা-সলমনের নামে যেন সংবিধানের নৃশংসতার ধারা মেনে মামলা দায়ের করা হয়।“ কিরণের পাশাপাশি গুজরাতের রুশি সমাজ সেনা-প্রধান ঈশ্বর সোলাঙ্কিও এই মামলা দায়ের করেছেন। আর্জিতে স্বাক্ষর আছে তাঁরও।

জানা গিয়েছে, ইতিমধ্যেই গুজরাতের সৌরাষ্ট্রে বাল্মীকি সম্প্রদায়ের যুবকেরা শিল্পা, সলমনের এহেন মন্তব্যের প্রতিবাদে পথে নেমেছেন। রাজকোটের গ্যালাক্সি সিনেমা অবরোধ করে তাঁরা ‘টাইগার জিন্দা হ্যায়’-এর প্রদর্শন বন্ধ করে দিয়েছেন। জামনগরের কালেক্টরের অফিসের সামনে বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা। গোন্দালের বেশ কিছু এলাকাতেও চলেছে প্রতিবাদ, মিছিল। তাঁদের দাবি একটাই- এই মন্তব্যের জন্য ক্ষমা প্রার্থনা করতে হবে শিল্পা আর সলমনকে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here