aadhaar with mobile SIM

ওয়েবডেস্ক: মোবাইলের সিমে আধার নম্বর লিঙ্ক করতে গিয়ে খোয়াতে হল ১,১০,০০০ টাকা। ঘটনাটি ঘটেছে গুজরাতের বাপুনগরে।

প্রথমে মোবাইলে ফোন করে এস কে ব্রিজওয়ানিকে জানানো হয়, যত দ্রুত সম্ভব তাঁকে ওই সিমের সঙ্গে আধার নম্বর সংযোগ করতে হবে। নচেৎ তাঁর ওই সিমে পরিষেবা বন্ধ করে দেওয়া হবে। নিকটবর্তী কোনো দোকানে গিয়ে যেন তিনি এই কাজটি তাড়াতাড়ি সেরে নেন। না, কালবিলম্ব করেননি। তিনি তাঁর বাড়ির পাশেই জনতা স্টোর নামের একটি দোকানে যান। সেখানে তাঁকে বলা হয়, ওই সিমটি কিছুক্ষণের মধ্যেই  বন্ধ হয়ে যাবে। ফলে এটার সঙ্গে আর আধার লিঙ্ক করে লাভ নেই। তার চেয়ে ভালো নতুন একটা সিম নিয়ে নেওয়া। বিক্রেতার কথা সরল মনেই বিশ্বাস করে ব্রিজওয়ানি পুরনো সিমটি ফেলে দেন এবং নতুন সিম নিয়ে বাড়ি চলে আসেন।

কিন্তু পর দিন যখন তিনি ব্যাঙ্কে যান, দেখেন তাঁর অ্যাকাউন্ট থেকে ওই ১,১০,০০০ টাকা অনলাইন ট্রান্সফার করে নেওয়া হয়েছে। এর পরই পুরো ব্যাপারটা তাঁর কাছে খোলসা হয়ে যায়। পুরনো মোবাইল সিমটি ব্যবহার করেই ওই বিক্রেতা তাঁর টাকা গায়েব করেছে।

ব্রিজওয়ানি গান্ধীনগর থানায় অভিযোগ জানালে পুলিশ জনতা স্টোরের ওই যুবককে গ্রেফতার করে। পুলিশের জেরায় সে অপরাধের কথা স্বীকারও করেছে বলে জানা যায়।

উল্লেখ্য, সুপ্রিমকোর্টে বিচারাধীন থাকলেও আগামী ৩১ মার্চের মধ্যে মোবাইল সিমে আধার লিঙ্ক করার নির্দেশ কার্যকরী করার কথা জানিয়েছে কেন্দ্র।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন