বোম্বে হাইকোর্টে জামিন পেলেন ভরভরা রাও

0

খবরঅনলাইন ডেস্ক: অবশেষে জামিন পেলেন ভিমা কোরেগাঁও কাণ্ডে ধৃত সমাজকর্মী ভরভরা রাও। সোমবার শর্তসাপেক্ষে ছ’মাসের জন্য তাঁর জামিন মঞ্জুর করেছে বোম্বে হাইকোর্ট।

৮১ বছর বয়সি এই সমাজকর্মীর জামিন মঞ্জুর করা হয়েছে তাঁর শারীরিক অবস্থার কথা মাথায় রেখে। তবে বোম্বে হাইকোর্ট জানিয়ে দিয়েছে মুম্বই ছেড়ে যেতে পারবেন না রাও। তদন্তের স্বার্থে তাঁকে ডাকা হলে প্রয়োজনে হাজিরাও দিতে হবে। যদিও আবেদন করলে শারীরিক ভাবে হাজিরা দেওয়ার ক্ষেত্রেও তাঁকে ছাড় দেওয়া হবে বলে জানিয়ে দিয়েছে আদালত।

Loading videos...

বিচারপতি এসএস শিন্ডে এবং বিচারপতি মনীশ পিটালে তাঁর জামিন মঞ্জুর করার সময় বলেন, “বিচারাধীন ব্যক্তির শারীরিক যা অবস্থা তাতে আমাদের মনে হয়েছে তাঁকে আর জেলে রাখা কোনো মানে হয় না। সংবিধানের ২১ নম্বর অনুচ্ছেদের ভিত্তিতে সংশ্লিষ্ট ব্যক্তির জামিন মঞ্জুর করা হল।”

উল্লেখ্য, মাওবাদী ঘনিষ্ঠতা এবং নরেন্দ্র মোদীকে হত্যার ছক কষার ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে কবি ও মানবাধিকার কর্মী ভরভরা রাওকে ২০১৮-এর আগস্টে গ্রেফতার করেছিল পুলিশ! ভরভরার বিরুদ্ধে কঠোরতম সন্ত্রাস-দমন আইন প্রয়োগ করেছে এনআইএ। 

জেলে থাকতে থাকতে প্রবীণ এই সমাজকর্মীর শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হতে শুরু হয়। কোভিডেও আক্রান্ত হন তিনি। শারীরিক অবস্থার কারণ দেখিয়ে তাঁর জামিনের আবেদন করতে শুরু করেন আইনজীবী এবং তাঁর পরিবারের সদস্যরা। অবশেষে সেই আবেদন মঞ্জুর হল।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

কোভিডের টিকাকরণে কিছুদিনের মধ্যেই যোগ দেবে বেসরকারি সংস্থাও, দাবি নীতি আয়োগের সদস্যের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন