হিমাচলপ্রদেশের রাজ্যপালপদে বসলেন প্রবীণ বিজেপি নেতা

0

ওয়েবডেস্ক: প্রবীণ বিজেপি নেতা তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের প্রাক্তন মন্ত্রী কলরাজ মিশ্রকে হিমাচলপ্রদেশের রাজ্যপালপদে নিয়োগ করা হল। সোমবার কেন্দ্রের তরফে জানানো হয়, হিমাচলপ্রদেশের রাজ্যপালপদটি শূন্য হওয়ায় ওই পদটিতে কলরাজ মিশ্রকেই বসানো হল।

গুজরাতের রাজ্যপাল হয়েছেন আচার্য দেবব্রত। তাঁকে হিমাচলপ্রদেশের রাজ্যপালপদ থেকেই গুজরাতে স্থানান্তরিত করা হয়। ২০১৫ সালে তাঁকে হিমাচলপ্রদেশের রাজ্যপালপদে নিয়োগ করা হয়। এ দিন গুজরাতের রাজ্যপাল ও পি কোহলি অবসর নেওয়ায় তাঁর জায়গায় স্থানান্তরিত হলেন দেবব্রত। অন্য দিকে হিমাচলপ্রদেশে অভিষেক হল ৭৮ বছর বয়সি কলরাজের।

প্রথম মোদী মন্ত্রিসভায় ক্ষুদ্র, ছোটো, মাঝারি শিল্পমন্ত্রী ছিলেন কলরাজ। তিনি ২০১৪ সালের লোকসভা ভোটে মধ্যপ্রদেশের দেওরিয়া কেন্দ্রে পদ্মপ্রতীকে জয়ী হয়ে সংসদে যান। তবে গত ২০১৭ সালে তিনি দলীয়পদ থেকে অব্যাহতি নেন। ৭৫ বছরের ঊর্ধে কোনো নেতা পদে থাকতে পারবে না, বিজেপির এমন সিদ্ধান্তেই তিনি পদ ছাড়েন। তবে দলের সঙ্গে তাঁর সম্পর্ক ছিন্ন হয়েছিল বলে কখনোই শোনা যায়নি।

লোকসভা নির্বাচন ২০১৯-এর আগে মিশ্র ঘোষণা করেন, তিনি লোকসভা ভোটে প্রার্থী হচ্ছেন না ঠিকই, তবে দলের গুরুত্বপূর্ণ কাজে তিনি সর্বদা উপস্থিত থাকবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.