নয়াদিল্লি: উপরাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থীর নাম ঘোষণা করল এনডিএ। শনিবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা (JP Nadda) ঘোষণা করেন, এনডিএ-র উপরাষ্ট্রপতি প্রার্থী হচ্ছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর (Jagdeep Dhankhar)।

এ দিন ছিল বিজেপির সংসদীয় দলের বৈঠক। ওই বৈঠক শেষে নড্ডা ঘোষণা করেন, “বৈঠকে ধনকরকে উপরাষ্ট্রপতি প্রার্থী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আশা করব, দলমত নির্বিশেষে তিনি সমর্থন পাবেন”।

এ দিন দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করেন ধনকর। প্রায়শই দিল্লি গিয়ে দরবার করতে দেখা যায় তাঁকে। তবে মোদী যে রাষ্ট্রপতি প্রার্থী হিসেবে তাঁকে তুলে ধরে চমক দেওয়ার অপেক্ষায় রয়েছেন, সে বিষয়ে আগাম কোনো খবর মেলেনি।

একজন প্রবীণ রাজনীতিবিদ ধনকর ১৯৯৩ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত রাজস্থানের কিষণগড়ের বিধায়ক ছিলেন। রাজস্থানের ঝুনঝুনু আসন থেকে লোকসভার সাংসদ হিসেবেও নির্বাচিত হয়েছিলেন। ২০১৯ সালের ৩০ জুলাই তাঁকে পশ্চিমবঙ্গের রাজ্যপাল নিযুক্ত করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে নড্ডা বলেন, ধনখর হলেন একজন “কিসান পুত্র” (কৃষকের পুত্র) যিনি নিজেকে “জনগণের রাজ্যপাল” হিসাবে প্রতিষ্ঠিত করেছেন।

উল্লেখ্য, ভারতের উপরাষ্ট্রপতির নির্বাচন ৬ আগস্ট। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৯ জুলাই। শাসক ও বিরোধী শিবিরের বিধায়ক ও সাংসদের ভোটমূল্যের নিরিখে বিজেপি মনোনীত প্রার্থীর জয় প্রায় নিশ্চিত বলেই ধারণা রাজনৈতিক মহলের।

আরও পড়তে পারেন: 

বিরোধীদের জায়গা কমেছে, সুস্থ গণতন্ত্রের লক্ষণ নয়, উদ্বেগ প্রধান বিচারপতি এনভি রমনার

শ্রীলঙ্কা ডুবেছে, অর্থনৈতিক সংকটের মুখে আরও ডজনখানেক দেশ

প্রাক্তন নৌসেনা কর্মীর বাড়িতে হেরোইন তৈরির ল্যাবরেটরি, কাটোয়ায় গ্রেফতার ৪

একে একে সরে দাঁড়িয়েছে একাধিক বিরোধী দল, যশবন্ত সিনহাকে ভোট দেওয়ার সিদ্ধান্ত নিল আপ

বাদল অধিবেশনের আগে সর্বদলীয় বৈঠক বয়কট তৃণমূলের, স্পিকারকে চিঠি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন