মার্গারেট আলভা
মার্গারেট আলভা। প্রতীকী ছবি

নয়াদিল্লি: আসন্ন উপরাষ্ট্রপতি নির্বাচন থেকে বিরত থাকার ঘোষণা করেছে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস। তবে এর পরেও ‘হাল’ ছাড়তে নারাজ বিরোধী জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী মার্গারেট আলভা।

রবিবার মার্গারেট আলভা জানান, “আমি সমর্থন চেয়ে সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলছি। যে সব মুখ্যমন্ত্রী আমাকে সমর্থন করবেন না, তাঁদের সঙ্গেও কথা বলব। যেমন, কর্নাটক, অসম, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর সঙ্গেও কথা বলব”।

তিনি আরও জানিয়েছেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও কথা বলবেন। রাষ্ট্রপতি প্রার্থী বলেন, “আমি একজন মহিলা। দেশের সামনে এই প্রথম বার এক জন মহিলার উপরাষ্ট্রপতি হওয়ার সম্ভাবনা রয়েছে। সে কারণেই আমাকে সবার সমর্থন করা উচিত”।

তা হলে কি প্রধানমন্ত্রীর কাছে সমর্থন প্রার্থনা করবেন তিনি? এমন প্রশ্নে তাঁর জবাব, “কেন নয়? প্রধানমন্ত্রীও তো এক জন সাংসদ। আজ আমি প্রচার অফিস উদ্বোধন করেছি। সবার সঙ্গে যোগাযোগ করছি”।

উপরাষ্ট্রপতি নির্বাচন আগামী ৬ আগস্ট। বিজেপি নেতৃত্বাধীন এনডিএ প্রার্থী করেছে জগদীপ ধনকরকে। অন্য দিকে, মার্গারেট আলভাকে প্রার্থী করেছে বিরোধী জোট। কোনো প্রার্থীকেই ভোট দেবে না বলে গত বৃহস্পতিবার ঘোষণা করেছে তৃণমূল। ধর্মতলায় শহিদ স্মরণসভার পর বৃহস্পতিবার বিকেলে কালীঘাটের বাড়িতে দলীয় সাংসদদের নিয়ে বৈঠকের পর তৃণমূল শীর্ষ নেতৃত্বের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এনডিএ কিংবা বিরোধী প্রার্থী, উপরাষ্ট্রপতি নির্বাচনে কাউকেই ভোট দেবে না তৃণমূল।

তবে সম্ভবত তার পরেও মমতার উদ্দেশে ইঙ্গিতবাহী বার্তা দেন মার্গারেট আলভা। তিনি টুইটারে লেখেন, “উপরাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূলের বিরত থাকার সিদ্ধান্ত হতাশাজনক। এই সময়টা অহংবোধ অথবা রাগের বিষয় নয়। এই সময়টা হচ্ছে সাহস, নেতৃত্ব এবং একতা দেখানোর সময়। আমি বিশ্বাস করি, সাহসের প্রতীক মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধীদের পাশে দাঁড়াবেন”।

আরও পড়তে পারেন:

রাজ্য সরকারের বঙ্গবিভূষণ পুরস্কার নিচ্ছেন না নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন

পার্থ অসুস্থতার ‘ড্রামা’ করছেন, হাইকোর্টে সওয়াল ইডি আইনজীবীর

পার্থ-ঘনিষ্ঠ অর্পিতার জামিন আবেদন খারিজ, ১ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিল আদালত

মামলার গেরোয় আধার-ভোটার কার্ড লিঙ্ক, সুপ্রিম কোর্টে শুনানি সোমবার

ব্যাঙ্কিং সেক্টরেও জলবায়ু পরিবর্তনের ঝুঁকির প্রভাব, বিশেষ পদক্ষেপ নিচ্ছে রিজার্ভ ব্যাঙ্ক

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন