জগদীপ ধনকর, মায়াবতী। প্রতীকী ছবি

লখনউ: ৬ আগস্ট উপরাষ্ট্রপতি নির্বাচন। বিজেপি নেতৃত্বাধীন এনডিএ প্রার্থী করেছে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকরকে। কংগ্রেস নেতৃত্বাধীন বিরোধীদের একটা বড়ো অংশের সমর্থনে প্রার্থী হয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মার্গারেট আলভা। নির্বাচন থেকে বিরত থাকার সিদ্ধান্ত ঘোষণা করেছে পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেস। এ বার এনডিএ প্রার্থীকে সমর্থনের সিদ্ধান্ত নিল মায়াবতীর বহুজন সমাজ পার্টি।

বুধবার টুইটারে মায়াবতী এই আনুষ্ঠানিক ঘোষণা করেছেন। তিনি লেখেন, “সরকার ও বিরোধী দলের মধ্যে মতানৈক্যের কারণে রাষ্ট্রপতি পদে নির্বাচন হয়েছে, এটা সবাই জানেন। এখন ৬ আগস্টের উপরাষ্ট্রপতি নির্বাচনের ক্ষেত্রেও একই অবস্থা দেখা যাচ্ছে”।

আরও একটি টুইটে তিনি লেখেন, “এমন অবস্থায়, বৃহত্তর জনস্বার্থ এবং তাঁর আন্দোলনের কথা মাথায় রেখে উপরাষ্ট্রপতি পদের নির্বাচনে জগদীপ ধনকরকে সমর্থনের সিদ্ধান্ত নিয়েছে বিএসপি। যা আমি আজ আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করছি”।

এর আগে জনতা দল (ইউনাইটেড) এবং ওয়াইএসআরসিপি ধনকরকে সমর্থনের সিদ্ধান্ত ঘোষণা করেছিল। অন্য দিকে, তৃণমূলের মতো আরেক বৃহত্তম বিরোধী দলও নির্বাচন থেকে নিজেকে সরিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছে। এ ব্যাপারে সিদ্ধান্ত পুনর্ববিচনার জন্য তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে একাধিক বার বার্তা দিয়েছেন মার্গারেট আলভা। কিন্তু তৃণমূলের তরফে কোনো ইঙ্গিত মেলেনি।

আরও পড়তে পারেন:

করোনা অতিমারি ঢুকতেই ধূমপান ছাড়ার প্রবণতায় ভাটা, বলছে সমীক্ষা

পার্থ-অর্পিতাকে ফের হেফাজতে চাইতে পারে ইডি, জুতো-কাণ্ডের পর বাড়ছে নিরাপত্তা

ব্যালট হ্যাকিংয়ের হুমকি, সতর্কতার কারণে ব্রিটেনের প্রধানমন্ত্রী ভোটে বিলম্ব

আজ মন্ত্রীসভায় রদবদল, শপথ বিকেলে

শিক্ষক নিয়োগে দুর্নীতি, মুখ্যমন্ত্রীকে চিঠি কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন