arun jaitley and vijay mallya

ওয়েবডেস্ক: ২ মার্চ, ২০১৬-য় দেশ ছাড়েন ঋণখেলাপে অভিযুক্ত বিজয় মাল্য। সে সময় তিনি কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির সঙ্গে দেখে করছিলেন বলে বিস্ফোরক বক্তব্য পেশ করলেন বুধবার।

মাল্য বর্তমানে লন্ডনে রয়েছেন। তাঁর বিরুদ্ধে ৯ হাজার কোটি টাকা ঋণখেলাপের অভিযোগ রয়েছে। যদিও নির্দিষ্ট কয়েকটি কারণে তাঁকে এখনও ভারতে ফিরিয়ে নিয়ে আসতে পারেনি এ দেশের সরকার। এ দিন মাল্য বলেন, “আমি যখন ভারত ছেড়ে চলে আসি, তখন অর্থমন্ত্রী অরুণ জেটলির সঙ্গে দেখা করেছিলাম। তাঁকে বলেছিলাম, আলোচনার মাধ্যমে সব কিছু মিটমাট করে নিতে”।

জেটলি অবশ্য মাল্যর এই দাবিকে মিথ্যা বলে বর্ণনা করেছেন। পড়ুন জেটলির লিখিত বক্তব্য-

উল্লেখ্য, গত জুন মাসে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক প্রতারণা কাণ্ডে অভিযুক্ত শিল্পপতি বিজয় মাল্য মঙ্গলবার প্রকাশ্যে নিয়ে এসেছিলে্ন প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে লেখা প্রায় দু’বছরেরও পুরনো একটি চিঠি। জনসমক্ষে ওই চিঠি তুলে ধরে ভারত থেকে পলাতক ওই মদ ব্যবসায়ী দাবি করেছিলেন,  কেন্দ্রের সঙ্গে সমস্ত সমস্যা মিটিয়ে নেওয়ার উদ্যোগ তিনি আগেই নিয়েছিলেন।


আরও পড়ুন: অনুপ্রেরণা খুঁজছেন? ঢুকে পড়ুন সঞ্জয় স্যারের ক্লাসে

‌তিনি দাবি করেছিলেন, “১৫ এপ্রিল, ২০১৬-তে আমি প্রধানমন্ত্রী এবং অর্থমন্ত্রীকে ওই চিঠি পাঠিয়েছিলাম। চেয়েছিলাম, ঋণ সংক্রান্ত সমস্ত সমস্যা মিটিয়ে ফেলার উদ্যোগ নিতে। কিন্তু তাঁদের তরফে আমাকে কোনো প্রত্যুত্তর দেওয়া হয়নি। আমি দৃঢ়তার সঙ্গে বলছি, রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ওই ঋণের ব্যাপারে আমি সমস্যা মিটিয়ে নিতে আগ্রহী।তবে রাজনীতির মতো কোনো বহিরাগত বিষয়কে যদি অন্তর্ভুক্ত করা হয়, আমার কিছুই করার নেই”।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন