ফাইল ছবি

লন্ডন: বিজয় মাল্যকে ভারতে প্রত্যর্পণ করা হবে কিনা, ব্রিটেনের আদালতে সেই মামলায় রায় আর ঠিক পাঁচ দিন পরেই। তার আগেই ভারতীয় ব্যাঙ্কগুলির কাছ থেকে নেওয়া সব টাকা ফেরত দেওয়ার ‘কাতর’ আবেদন করলেন লিকার ব্যারন বিজয় মাল্য।

এই মুহূর্তে ঋণখেলাপি মামলায় অভিযুক্ত মাল্য। বিভিন্ন ব্যাঙ্কের কাছ থেকে প্রায় ৯০০০ কোটি টাকা ঋণ নেওয়ার পর তা শোধ করতে না পেরে দেশ ছাড়ার সিদ্ধান্ত নেন। তাঁকে দেশে ফেরানোর জন্য গত বছরই ব্রিটেনের কাছে আবেদন জানায় ভারত।

তবে মাল্যের দাবি, তাঁকে নাকি বিনা কারণে অভিযুক্ত করা হচ্ছে। টুইটারে তিনি বলেছেন, ‘‘জ্বালানির দাম বেড়ে যাওয়ার কারণেই লোকসান করতে শুরু করেছিল কিংফিশার বিমান সংস্থা। জ্বালানি কিনতেই সব টাকা খরচ হয়ে যাচ্ছিল। আমি আগেও ব্যাঙ্কগুলিকে সব টাকা ফেরত দেওয়ার কথা জানিয়েছিলাম।’’

অন্য আরেকটি টুইটে তিনি জানিয়েছেন, ‘‘রাজনৈতিক দল ও বিভিন্ন সংবাদ মাধ্যম বলছে, আমি  টাকা নিয়ে পালিয়েছি। এই কথা ঠিক নয়। পুরো বিষয়টি খুবই দুঃখজনক।’’ এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও তিনি জানিয়েছিলেন, তাঁকে অযথা ব্যাঙ্ক-দুর্নীতির পোস্টারবয় বানিয়ে দিচ্ছে সংবাদ মাধ্যম। সেই একই কথা এ বার সোশ্যাল মিডিয়াতেও জানাতে শুরু করলেন এই লিকার ব্যারন।

আরও পড়ুন পুলিশ খুন নিয়ে চুপ, যোগীর মুখে শুধু গোহত্যাকারীদের শাস্তি দেওয়ার কথা

ওয়াকিবহাল মহলের ধারণা, এই মুহূর্তে নিজের ভিত ক্রমশ দুর্বল হচ্ছে মাল্যর। ভারতে প্রত্যর্পণ করা হবে তাঁকে, এমন সম্ভাবনাও জোরালো হচ্ছে। সম্ভবত সেই ইঙ্গিত পেয়েই অনুরোধ, আবেদনের রাস্তা খোলা রাখলেন তিনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here