kerala Political Viral Photo

ওয়েবডেস্ক: লোকসভা নির্বাচনের তিন দফার ভোটগ্রহণ শেষে প্রতীক্ষা চলছে আগামী ২৯ এপ্রিল চতুর্থ দফার। বিভিন্ন রাজনৈতিক দলের কর্মী-সমর্থকদের প্রবল আগ্রহও ধরা পড়ছে সর্বত্র। কিন্তু কেরলের এই রাজনৈতিক সমর্থকদের একটি ছবি ব্যাপক আলোচনার রসদ জুগিয়ে চলেছে। যা ইতিমধ্যেই নেটদুনিয়ার সৌজন্যে ভাইরাল তকমা পেয়ে গিয়েছে।

ছবিটা একটা ছোটো চার চাকা গাড়ির। যে গাড়িতে মজুত রয়েছে কয়েক জন রাজনৈতিক সমর্থক। কিন্তু আশ্চর্যজনক ব্যাপার এটাই, চেনা গণ্ডির বাইরে বেরিয়ে ওই সমর্থকদের তিনটি অংশ তিনটি ভিন্ন রাজনৈতিক দলের সমর্থক হিসাবে চিহ্নিত হয়েছেন ওই ছবিটির দৌলতে। গাড়িটিকে সামনে থেকে দেখলে মনে হবে, বোধহয় কোনো কংগ্রেসি সমর্থকদের রোড শো চলছে। কিন্তু পিছনে আবার জগাখিচুড়ি!

গাড়ির ডিকিতে রয়েছে সিপিএমের দু’টি লালঝান্ডা কিন্তু উল্টো দিকে আবার বড়ো মাপের বিজেপির পদ্ম-ছাপের পতাকা। স্বাভাবিক ভাবেই এক দিকে হাত, অন্য দিকে কাস্তে-হাতুড়ি আর পদ্মর ছবি যে মানুষের মাথা বিগড়ে দিতে যথেষ্ট। যদিও কারও কারও মনে হতে পারেই, রাজনৈতিক দলের প্রচার নিয়ে নিখাদ মজা করতেই এই মামুলি উদ্যোগ।

তবে নির্দিষ্ট একটি উদ্দেশ্যকে সামনে রেখেই ওই গাড়িযাত্রা। রাজনৈতিক দৃষ্টিভঙ্গি বা বিচার যাইহোক না কেন, বন্ধুত্ব যে সবসময়ই অটুট থাকা প্রয়োজন, সেই বার্তা দিতেই হয়তো ওই উদ্যোগ। কারণ ভোট আসে-যায়, বন্ধুত্ব থেকে যায়। এমনটাও মনে করছেন কেউ কেউ।

Happens only in Kerala. Don't lose your friends over different political idealogies. #LokSabhaElections2019

Posted by Voice of South India on Tuesday, April 23, 2019

তবে যে যার নিজের মতো ক্যাপশন সহকারেই ওই ছবি শেয়ার করছে। কেউ লিখছে – ইনক্রেডিবল ইন্ডিয়া আবার কেউ লিখছে- শুধু কেরলেই এটা সম্ভব, ইত্যাদি। যাই হোক, এ ধরনের ছবি যদি চতুর্থ দফার ভোটকে আরও একটু সম্প্রীতির মোড়কে জড়ায়, ক্ষতি কী!

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here