ভাইরাস এখনও আমাদের মধ্যে রয়েছে, রূপান্তরিত হতে পারে, সতর্ক করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

    আরও পড়ুন

    খবর অনলাইন ডেস্ক: কোভিড-১৯ মহামারি মোকাবিলায় প্রায় এক লক্ষ সামনের সারির কর্মীর প্রশিক্ষণ এবং দক্ষতা উন্নয়নের জন্য ৬টি কোর্স প্রোগ্রাম চালু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

    এই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) সাধারণ মানুষকে সতর্ক থাকার আহ্বান জানান। তিনি জোরের সঙ্গে বলেন, “করোনাভাইরাস (Coronavirus) এখনও আমাদের মধ্যে রয়েছে এবং এর পরিবর্তনের সম্ভাবনাও রয়েছে”। তিনি আরও বলেন, ২১ জুন থেকে প্রত্যেকের জন্য বিনামূল্যে কোভিড টিকা দেওয়ার কর্মসূচি শুরু হচ্ছে। সকলকে টিকা দিতে প্রতিশ্রুতিবদ্ধ সরকার।

    Loading videos...

    প্রস্তুতি এখন থেকেই

    তিনি আরও বলেন, “করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের সময় আমরা দেখেছি, এর নতুন প্রজাতি আমাদের কী ধরনের চ্যালেঞ্জের সামনে দাঁড় করিয়ে দিয়েছিল। ফলে ভবিষ্যতের জন্য সতর্ক হতে হবে”।

    - Advertisement -

    মোদীর কথায় , “সামনের চ্যালেঞ্জ মোকাবিলায় এখন থেকেই আমাদের প্রস্তুতি আরও জোরদার করতে হবে। এই লক্ষ্যটিকে সামনে রেখেই দেশে প্রায় এক লক্ষ ফ্রন্টলাইন ‘করোনাযোদ্ধা’কে (Corona warriors) প্রস্তুত করার একটি বিশাল কর্মসূচি শুরু হচ্ছে”।

    ৬টি কোর্স কী কী?

    এ দিন যে ৬টি বিভাগে কোর্স চালু হল সেগুলি হল, হোম কেয়ার সাপোর্ট, বেসিক কেয়ার সাপোর্ট, অ্যাডভান্সড কেয়ার সাপোর্ট, ইমারজেন্সি কেয়ার সাপোর্ট, স্যাম্পেল কেয়ার সাপোর্ট, এবং মেডিক্যাল ইক্যুইপমেন্ট সাপোর্ট।

    এই কোর্সগুলিতে প্রশিক্ষণের পাশাপাশি স্বাস্থ্য পরিষেবা কর্মীদের দক্ষতা উন্নয়নের লক্ষ্য নেওয়া হয়েছে। স্কিল ইন্ডিয়া কর্মসূচির আওতায় দেশজুড়ে আজ থেকে ১১১টি কেন্দ্র চালু করা হচ্ছে। যেগুলিতে কয়েক মাসের মধ্যে এক লক্ষেরও বেশি দক্ষ স্বাস্থ্যসেবা ফ্রন্টলাইন কর্মী নিয়োগ করা হবে বলে জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

    আরও পড়তে পারেন: ভারতের স্বাস্থ্য পরিকাঠামো উন্নয়নে ১১৩ কোটি টাকার অনুদান ঘোষণা করল গুগল

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর