vk singh
মন্তব্য করলেন ভিকে সিংহ।

ওয়েবডেস্ক: ‘মশা কামড়ালে কীটনাশক প্রয়োগ করে মেরে ফেলতে হয়। কটা মশা ছিল তা গুনে কোনো লাভ নেই।’ বালাকোটে অভিযানে কত জঙ্গির মৃত্যু হয়েছে এই প্রসঙ্গে বলতে গিয়ে এমন ভাবেই বিরোধীদের তোপ দাগলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রাক্তন সেনাপ্রধান ভিকে সিংহ।

বালাকোট অভিযানের পর থেকে বিভিন্ন সূত্রে নিহত জঙ্গির নানা রকম সংখ্যা আসতে শুরু করেছিল। কেউ বলেছে ছ’শো, কেউ সাড়ে তিনশো। আবার বিজেপির বাকি নেতৃত্ব মুখ না খুললেও, এই ব্যাপারে কিছুটা আগ বাড়িয়ে সভাপতি অমিত শাহ বলে দেন, “নরেন্দ্র মোদী সরকার বালাকোটে অভিযান চালিয়ে আড়াইশো জঙ্গিকে মেরেছে।”

আরও পড়ুন বৃষ্টি থামলেও কুয়াশার দাপট, এ বার গরম পড়ার পূর্বাভাস

বালাকোট অভিযানে ক’জন জঙ্গির মৃত্যু হয়েছে তা নিয়ে বিরোধীরা সরব হয়েছে বারবার। এই ব্যাপারেই কেন্দ্রীয় মন্ত্রী বিরোধীদের তোপ দাগলেন। তিনি একটি টুইটে বুধবার বলেন, ‘‘গতকাল রাত সাড়ে তিনটে নাগাদ ঘরে প্রচুর মশা ঢুকে পড়েছিল। আমি তাই কীটনাশক ব্যবহার করে মশাগুলোকে মারলাম। এ বার আমি কী করব? ঘুমোতে যাব না কি ক’টা মশা মরল স্প্রে করার পর সেটা গুনতে শুরু করব?’’

সংখ্যা নিয়ে প্রধানমন্ত্রী চুপ, প্রতিরক্ষামন্ত্রী চুপ, সেনাও বলছে গোনাটা তাদের কাজ নয়। এমনকি প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমনও সংখ্যাটা নিয়ে কিছু জানাননি। নিহতের সংখ্যা স্পষ্ট করেননি রাজনাথ সিংহও। এই আবহে নিহত জঙ্গির সংখ্যা বলে দিয়ে নিজের দলেই এখন সামান্য ‘একা’ অমিত শাহ।

ভিকে সিংহ অবশ্য কিছু দিন আগে বলেছিলেন কত জন জঙ্গি মারা গিয়েছে, সেই সংখ্যাটা নিশ্চিত করে বলা সম্ভব নয়। এই আবহে জঙ্গিমৃত্যুর সঙ্গে মশা মারার তুলনা করলেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here