Vodafone Idea

ওয়েবডেস্ক: চুক্তি অনুযায়ী মিশে গিয়েছে ভোডাফোন ও আইডিয়া। এ মুহূর্তে দেশের বৃহত্তম টেলি পরিষেবা প্রদানকারী সংস্থার তকমা এখন ভোডাফোন-আইডিয়ার দখলে। দুই সংস্থার এ ভাবে মিশে যাওয়ার ফলে বাড়তি ব্যয় হ্রাসের অঙ্কও নেহাত একটা কম নয়। অসমর্থিত সূত্রে জানা গিয়েছে, এই চুক্তির ফল হিসাবে প্রায় ১০০০ কোটি টাকার খরচ বাঁচতে পারে। কিন্তু এই সিদ্ধান্তেই চাকরি যেতে চলেছে প্রায় আড়াই হাজার কর্মীর।

দুই সংস্থা মিশে যাওয়ায় গ্রাহক সংখ্যার দিক থেকেও রেকর্ড গড়ে ফেলে ভোডাফোন-আইডিয়া। প্রায় ৪০ কোটি ৮০ লক্ষ গ্রাহক রয়েছে তাদের ঝুলিতে। কিন্তু গ্রাহক বাড়লেও বেশ কিছু ক্ষেত্রে বাড়তি কর্মীর প্রয়োজনীয়তা ফুরিয়েছে। যার জেরে আগামী মাস দুয়েকের মধ্যেই দুই থেকে আড়াই হাজার কর্মীকে ছাঁটাই করতে পারে সংস্থা।

যদিও ভোডাফোন-আইডিয়ার তরফে কর্মী ছাঁটাইয়ের বিষয়ে কোনো তথ্য পেশ করা হয়নি। সংস্থার উচ্চ পর্যায়ের আধিকারিকরা বিষয়টিকে আনুমানিক হিসাবেই দেখছেন।

কিন্তু এ কথাও শোনা যাচ্ছে, চুক্তি অনুযায়ী বেশ কিছু বাড়তি কর্মীকে ভোডাফোন বা আইডিয়া তাদের মূল সংস্থায় ফিরিয়ে নিতে পারে। বাকিদের নিয়ম মাফিকই ঝেড়ে ফেলা হতে পারে।


আরও পড়ুন: ‘এমটিএস’ পদে পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেল নিয়োগ করছে মাধ্যমিক ও সমতুল্যদের

এ বিষয়ে সংস্থার এক কর্মী সংবাদ মাধ্যমের কাছে জানিয়েছে, দুই সংস্থা মিশে যাওয়ার বেশ কিছু দিন আগে থেকে কর্মীদের পদোন্নতি এবং বেতন বৃদ্ধির বিষয়টিকে স্থগিত রাখা হয়েছে। ফলে কর্মী ছাঁটাইয়ের ব্যাপারে চাউর হওয়া খবর যে নিছক অনুমান নয়, তা কিছুটা হলেও বদ্ধমূল হচ্ছে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন