“আমাকে ভোট দিলে ট্রাফিক জরিমানার সমস্যা ঘুচে যাবে”, প্রতিশ্রুতি বিজেপি প্রার্থীর

0
প্রতিনিধিত্বমূলক ছবি।

ওয়েবডেস্ক: এটা নির্বাচনের সময়। স্বাভাবিক ভাবেই প্রতিশ্রুতির বৃষ্টি যে হবে, সে কথা বলাই বাহুল্য। কিন্তু সেই প্রতিশ্রুতি যদি ‘সোনার পাথর বাটি’ হয়, তবে কানে খটকা তো লাগবেই!

চলতি মাসে বিধানসভা ভোট মহারাষ্ট্র এবং হরিয়ানায়। বুধবার হরিয়ানায় এক বিজেপি প্রার্থী প্রতিশ্রুতি দিয়েছেন যে, তিনি যদি ২১ অক্টোবরের নির্বাচনে নির্বাচিত হন, তা হলে তিনি নিশ্চিত করবেন যে ‘কর্তৃপক্ষ তাঁদের (ভোটারদের) যানবাহনে কোনও চালানই কাটেননি’।

নির্বাচনী প্রচারে একটি জনসভায় বক্তব্য রাখতে গিয়ে বিজেপি প্রার্থী দুদারাম বিষ্ণোই বলেন, “আপনি আমাকে এই কেন্দ্র থেকে আপনার বিধায়ক হিসাবে নির্বাচিত করুন… মাদকের অপব্যবহারের বিষয়, শিক্ষার বিষয়,… মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে কর্তৃপক্ষ যে চালান কেটেছে- এই সমস্ত ছোটো সমস্যা স্বয়ংক্রিয়ভাবে শেষ হয়ে যাবে। তবে মনে রাখবেন, এটা সম্ভব তখনই, আপনার ভাই বা ছেলে যখন বিধায়ক হবেন”।

গত ১ সেপ্টেম্বর থেকে “সংশোধিত মোটর ভেহিক্যালস বিল ২০১৯” চালু হওয়ার পরে ট্র্যাফিক লঙ্ঘনের জন্য কারও কারও ক্ষেত্রে লক্ষাধিক টাকা পর্যন্ত জরিমানা করা হচ্ছে। সেই পরিস্থিতিকে সামনে রেখেই বিজেপি প্রার্থী এ ধরনের প্রতিশ্রুতি বিলি করছেন।

[ আরও পড়ুন: বিধানসভা নির্বাচনের আগে মহারাষ্ট্রে শিবসেনা-বিজেপি জোটে বড়োসড়ো ধাক্কা ]

উল্লেখ্য, আগামী ২১ অক্টোবর ৯০ সদস্যের হরিয়ানা বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হবে এবং ২৪ অক্টোবর ভোট গণনা হবে। স্বাভাবিক ভাবেই ভোটগ্রহণ যতই এগিয়ে আসছে, রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দলের সভায় উপস্থিত হচ্ছেন হেভিওয়েটরাও। ইতিমধ্যে জানানো হয়েছে, সে রাজ্যে প্রচার করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here