ওয়েবডেস্ক: শুক্রবার প্রায় নির্বিঘ্নেই ভোট চলছে তেলঙ্গনায়। তবে শান্ত পরিবেশেও পুলিশের হাতে গ্রেফতার হতে হল এক ভোটারকে। যিনি ভোটগ্রহণ কেন্দ্রের মধ্যেই নিজস্বী তুলতে গিয়ে পুলিশের নজরে পড়ে যান।

জানা গিয়েছে, গ্রেটার হায়দরাবাদের রাজেন্দ্রনগরের বাসিন্দা শিব শঙ্কর নামে ওই ব্যক্তিকে ভোট কেন্দ্রের বিতর সেলফি তোলার অপরাধে গ্রেফতার করেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে জনপ্রতিনিধিত্ব আইনের গোপনীয়তা ভঙ্গে অভিযোগ নিয়ে আসা হয়েছে।

নির্বাচন কমিশনের নিয়মানুযায়ী, ভোট কেন্দ্রের ভিতর মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ। যে কারণে কমিশনের ভোট প্রচারে বুথের ভিতর মোবাইল না নিয়ে যাওয়ার ব্যাপারে আগে থেকেই সচেতন করা হয়। তবুও ওই ব্যক্তি নিজের মোবাইল বুথে প্রবেশ করেন, পাশাপাশি ভোট দেওয়ার ছবিও মোবাইল ক্যামেরাবন্দির চেষ্টা করেন। যে কারণে, ঘটনাস্থল থেকেই তাঁকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে সংশ্লিষ্ট পুলিশ কর্তারা।

আরও পড়ুন: অন্তঃসত্ত্বা স্ত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার যুবক!

নির্বাচন কমিশন আগে থেকেই ভোটারদের সচেতনতা বাড়ানোর জন্য প্রচার চালিয়ে আসছে। বিশেষ করে নতুন ভোটাররা যাতে বুথের ভিতর মোবাইল ফোন না ব্যবহার করেন, সেই সতর্কতা ছড়িয়ে দেওয়ার উপর জোর দেওয়া হয়েছে। কমিশন অবশ্য বলেছে, ছবি যদি তুলতেই হয় তা হলে ভোট দেওয়ার পর কালি লাগানো আঙুলের ছবি তুলতে পারেন ভোট কেন্দ্রের বাইরে এসে।