ওয়েবডেস্ক: শেষ হল পাঁচ রাজ্যে ভোটগ্রহণ পর্ব। শুক্রবার রাজস্থান এবং তেলঙ্গানার বিধানসভা ভোটের মধ্যে দিয়ে দিল্লি দখলের সেমিফাইনালের লড়াই শেষ হল। এ বার ফলপ্রকাশের পালা। তবে শুক্রবার সন্ধ্যা থেকেই বুথ ফেরত সমীক্ষার ফলাফল বেরোতে শুরু করে।

শুক্রবার সকাল ৮টা থেকে ২০০ আসন বিশিষ্ট রাজস্থান এবং ১১৯ আসন বিশিষ্ট তেলঙ্গানা বিধানসভায় ভোটগ্রহণ শুরু হয়ে। এই মুহূর্তে রাজস্থানে প্রতিষ্ঠান বিরোধিতার হাওয়া। সেই হাওয়াকে কাজে লাগিয়েই ক্ষমতা দখল করতে মরিয়া কংগ্রেস। কংগ্রেসের পালে হাওয়া জোগাচ্ছে এ বছরের শুরুতে রাজ্যের দু’টি লোকসভা এবং একটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। তিনটে কেন্দ্রেই বিজেপিকে হারিয়েছিল কংগ্রেস।

তবে অন্য রাজ্যের ভোটের মতোই, রাজস্থানেও ইভিএম খারাপ হওয়ার খবর এসেছে বিস্তর। কংগ্রেসের তরফ থেকে জানানো হয়েছে ইভিএম সংক্রান্ত ৪৬০টি অভিযোগ তাদের কাছে জমা পড়েছে। বিকেল পাঁচটা পর্যন্ত রাজ্যে ৭২.১৭ শতাংশ ভোট পড়েছে। তবে রাজস্থানের কিছু অঞ্চলে ভোটগ্রহণ চলাকালীন বিক্ষিপ্ত কিছু হিংসার খবর পাওয়া যায়।

আরও পড়ুন সার্কিট বেঞ্চ চালু করার দাবিতে জলপাইগুড়িতে ধর্নায় তৃণমূল

অন্য দিকে তেলঙ্গানায় টিআরএসকে ক্ষমতাচ্যুত এবং বিজেপিকে ক্ষমতা থেকে দূরে রাখতে মহাজোট তৈরি করেছে কংগ্রেস এবং তেলুগু দেশম। জনমত সমীক্ষা জানাচ্ছে এ বার এই মহাজোটের ক্ষমতা দখল করার সম্ভাবনা ষোলো আনা। বিকেল পাঁচটা পর্যন্ত সেখানে ৭০ শতাংশের কাছাকাছি ভোট পড়েছে।

ভোটগ্রহণ চলাকালীন তেলঙ্গানায় কোনো অশান্তির খবর পাওয়া যায়নি। ভোট দিয়েছে জনপ্রিয় দক্ষিণী তারকা এবং ক্রীড়াবিদও। তবে ভোটার তালিকায় ক্রীড়াবিদ জ্বালা গুট্টার নাম না থাকায় কিছুটা বিতর্কের সৃষ্টি হয়।

ভোটগ্রহণ পর্ব শেষ হওয়ার পর এখন চোখ থাকবে বুথ ফেরত সমীক্ষার দেখে। সব বুথ ফেরত সমীক্ষা এক জায়গায় দেখার জন্য চোখ রাখুন খবর অনলাইনে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here