উত্তেজনার আবহেই পুরভোট চলছে ত্রিপুরায়, গোটা আগরতলাই স্পর্শকাতর

0

আগরতলা: রাজ্যে মোট ৩৩৮টি ওয়ার্ডের মধ্যে ১১২টি আগেই জিতে গিয়েছে শাসকদল বিজেপি। প্রচারপর্ব ঘিরে একাধিক হিংসার ঘটনা ঘটেছে। এই উত্তেজনার আবহেই বৃহস্পতিবার ত্রিপুরায় আগরতলা-সহ ২০টি পুর অঞ্চলে ভোটগ্রহণ শুরু হয়েছে।

রাজ্যে মোট ৬৪৪টি বুথের মধ্যে ৩৭০টিকে ‘অতি স্পর্শকাতর’ এবং ২৭৪টিকে ‘স্পর্শকাতর’ হিসেবে ঘোষণা করেছে সে রাজ্যের নির্বাচন কমিশন। অশান্তি ঠেকাতে বুধবার থেকেই রাজধানী আগরতলা-সহ বিভিন্ন পুরসভার বুথে বুথে সিআরপিএফ এবং ত্রিপুরা স্টেট রাইফেলস (টিএসআর) বাহিনী মোতায়েন শুরু হয়েছে। গোটা আগরতলা শহরই স্পর্শকাতর।

ত্রিপুরা রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে, সকাল ৭টা থেকে বিকেল ৪টে পর্যন্ত হবে আগরতলা পুরসভা, ১৩টি পুর পরিষদ এবং ৬টি নগর পঞ্চায়েতে ভোটগ্রহণ। রাজ্যে মোট বুথের সংখ্যা ৬৪৪। ভোটদাতা ৪ লক্ষ ৯৩ হাজার ৪১। গণনা আগামী শনিবার।

কমিশন সূত্রের খবর, সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে অবাধ এবং শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে আগরতলার প্রতিটি বুথে পাঁচ জন করে সশস্ত্র জওয়ান মোতায়েন থাকবেন। অন্য পুর অঞ্চলগুলির স্পর্শকাতর বুথে থাকবেন চার জন করে

২২২টি আসনে লড়াইয়ে আছেন মোট ৭৮৫ জন প্রার্থী। এর মধ্যে বিজেপি-র ২২২, সিপিএমের ১৯৭, তৃণমূলের ১২০ এবং কংগ্রেসের ৯২ জন রয়েছেন। আগরতলা পুরসভার ৫১টি ওয়ার্ডের সব ক’টিতেই বিজেপি এবং তৃণমূল প্রার্থী দিয়েছে। কংগ্রেস লড়ছে ৩৩টিতে। সিপিএম ৪০ এবং সহযোগী সিপিআই ৩, আরএসপি ২, ফরওয়ার্ড ব্লক ১টি ওয়ার্ডে লড়ছে।

ভোটের আগেই ত্রিপুরার ৭টি পুর অঞ্চলে বোর্ড গঠন নিশ্চিত করেছে বিজেপি। এর মধ্যে রয়েছে মোহনপুর, উদয়পুর, রানিরবাজার, শান্তিরবাজার, বিশালগড় পুরসভা এবং কমলপুর ও জিরানিয়া নগর পঞ্চায়েত।

এ দিকে, এ দিন সকাল থেকেই অশান্তির খবর আসছে ত্রিপুরায়। কোথাও পোলিং এজেন্টের মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে তো কোথাও প্রার্থীদের বাড়িতে হামলা করা হয়েছে। এই পরিস্থিতিতে ভোটগ্রহণ আদৌ শান্তিপূর্ণ হয় কি না, সেটাই দেখার।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

সনিয়া গান্ধীকে নিয়ে মমতার মন্তব্যে কি দূরত্ব তৈরি হওয়ার ইঙ্গিত?

মধ্যরাতে চমকপ্রদ অভ্যুথান, কংগ্রেসের ১২ জন বিধায়ককে ভাঙিয়ে মেঘালয়ে প্রধান বিরোধী দল হয়ে গেল তৃণমূল

কলকাতার কোভিড পরিসংখ্যানে কিঞ্চিৎ অস্বস্তি, তবে সংক্রমণের হার কার্যত অপরিবর্তিত

বেসরকারিকরণের খবর ছড়াতেই শেয়ার বাজারে ঝড়! হতাশ করে দুই ব্যাঙ্ক জানাল, কিছুই জানে না

মাস্টারস্ট্রোক মমতার! বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের উদ্বোধনে মোদী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন