বাকি তিন দফায় ভোটের সময় কি বদলানো সম্ভব? কমিশনের কাছে জবাব চাইল সুপ্রিম কোর্ট

ওয়েবডেস্ক: লোকসভা ভোটের নির্ধারিত সময়সীমা সকাল ৭টা থেকে বিকেল ৫টার পরিবর্তন করা যায় কি না, সে ব্যাপারে নির্বাচন কমিশনকে বিশদে খতিয়ে দেখার পরামর্শ দিল সুপ্রিম কোর্ট। রমজান মাসে ভোটগ্রহণের সমস্যার কথা জানিয়ে শীর্ষ আদালতে আবেদন জমা পড়েছিল। সেই আবেদনের উপর শুনানিতেই এ দিন সুপ্রিম কোর্ট কমিশনকে এই পরামর্শ দেয়।

রাজস্থান-সহ কয়েকটি রাজ্যের তাপপ্রবাহের দরুণ ভোটের সময় এগিয়ে নিয়ে ভোর ৫টায় করার প্রস্তাব এসেছিল। সংবাদ সংস্থা এএনআই জানায়, সুপ্রিম কোর্ট এ দিন নির্বাচন কমিশনকে জানায়, সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্ধারিত সময়সূচি পরিবর্তন করা যায় কি না, সে ব্যাপারে খতিয়ে দেখুক কমিশন। রাজস্থান এবং অন্যান্য কয়েকটি এলাকায় তীব্র তাপপ্রবাহের কারণে হাতে থাকা তিনটি দফার ভোটের সময় এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়টি ভেবে দেখতে বলা হয়েছে কমিশনকে।

[ আরও পড়ুন: মোদী, শাহকে নিয়ে নির্বাচন কমিশনকে নির্দেশ সুপ্রিম কোর্টের ]

প্রসঙ্গত, আগামী ৫ মে থেকে শুরু হচ্ছে রমজান মাস৷ এক মাস ধরে ধর্মীয় রীতি মেনে চলবেন মুসলমান সম্প্রদায়ের মানুষ৷ এরই মাঝে আগামী ৬ মে, ১২ মে এবং ১৯ মে পঞ্চম, ষষ্ঠ এবং সপ্তম দফার ভোটগ্রহণ হতে চলেছে। ওই দিনগুলিতেই সকাল ৭টার পরিবর্তে ৫টায় ভোট করার প্রস্তাব খতিয়ে দেখার পরামর্শ দিয়েছে সুপ্রিম কোর্ট ৷

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন