প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল দেওয়াল, হায়দরাবাদে মৃত ৯

0
Hyderabad Wall collapse

খবরঅনলাইন ডেস্ক:অতিপ্রবল বৃষ্টির দাপটে ভেঙে পড়ল দেওয়াল। তার জেরে হায়দরাবাদে দু’মাসের এক শিশু-সহ মৃত্যু হয়েছে ৯ জনের। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

গভীর নিম্নচাপের কারণে অন্ধপ্রদেশ আর তেলঙ্গানা জুড়ে গত দু’দিন প্রবল বৃষ্টি হচ্ছে। মঙ্গলবার রাত থেকে হায়দরাবাদে বৃষ্টির দাপট আরও বাড়ে। এই বৃষ্টির জেরেই হায়দরাবাদের মহামেদিয়া হিল্‌সের একটি পাঁচিলের অংশ ভেঙে পড়ে।

দেওয়ালের নীচে চাপা পড়ে যায় প্রায় দশটা বাড়ি। এর পরেই মৃত্যুমিছিল। অনেকে চাপা পড়ে যান। কিছুক্ষণের মধ্যে উদ্ধারকাজ শুরু হয়। ৯ জনের নিথর দেহ উদ্ধার করা হয় ঘটনাস্থল থেকে। এর মধ্যে দু’মাসের শিশুও রয়েছে। মঙ্গলবার রাতেই ঘটনাস্থল পরিদর্শনে আসেন হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি।

এই প্রবল বৃষ্টির জেরে হায়দরাবাদের হিমায়ত সাগর বাঁধের সব গেট খুলে দেওয়া হয়েছে। ফলে জলমগ্ন হয়ে পড়েছে শহরের বিভিন্ন জায়গা।

বঙ্গোপসাগরে এই গভীর নিম্নচাপের কারণে অন্ধ্রপ্রদেশের অবস্থাও বেশ সংকটজনক। পূর্ব ও পশ্চিম গোদাবরী, শ্রীকাকুলম, বিজয়নগরম, বিশাখাপত্তনম এবং কৃষ্ণাজেলার অন্তত একশোর বেশি জায়গায় গত ২৪ ঘণ্টায় ১০০ থেকে ২৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে বিভিন্ন জায়গায়।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

শারদোৎসবে এই কাজগুলো করলে আগামী দিনগুলো আপনার সুখের হবেই

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন