umar khalid shot at, escapes unhurt
হামলার পরে উমর খালিদ। ছবি: এএনআই

ওয়েবডেস্ক: ‘দেশবাসীকে স্বাধীনতা দিবসের উপহার’ দেওয়ার জন্য জেএনইউয়ের ছাত্রনেতা উমর খালিদের ওপরে হামলা চালানো হয়েছিল। দুই ব্যক্তির এমনই দাবি ঘিরে চাঞ্চল্য ছড়াল। এই ভিডিওর ভিত্তিতে তাদের খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

বৃহস্পতিবার সকাল থেকে হোয়াটসআপ-সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ছড়িয়ে পড়ে। সেখানে দুই ব্যক্তিকে দেখা যায় উমর খালিদের ওপরে যাবতীয় হামলার দায় স্বীকার করতে। সর্বেশ শাহপুর এবং নবীন দালাল নামক ওই দুই ব্যক্তি বলে, “স্বাধীনতা দিবসে দেশবাসীকে উপহার দিতে চেয়েছিলাম।” এর পাশাপাশি তারা জানিয়েছে শুক্রবার শিখ বিদ্রোহী কর্তার সিংহ সরাভার বাড়িতে আত্মসমর্পণ করবে তারা। তাদের খোঁজ করতে চেয়ে অন্য কাউকে পুলিশ যেন হেনস্থা না করে সেই দাবিও ওই ভিডিওতে করেছে ওই দু’জন।

আরও পড়ুন অটলবিহারী বাজপেয়ীর শারীরিক অবস্থার দিকে তাকিয়েই নিজের জন্মদিনের অনুষ্ঠান বাতিল করলেন দিল্লির মুখ্যমন্ত্রী

এই ভিডিওর ভিত্তিতেই এই দু’জনের সন্ধানে নেমেছে পুলিশ। দাবি যদি সত্যি হয় তা হলে এই দু’জনকে গ্রেফতার করা হবে বলেও আশ্বাস দিয়েছেন পুলিশের এক আধিকারিক। হরিয়ানার কোনো এক জায়গা থেকে এই ভিডিও তৈরি করা হয়েছে বলে জানানো হয়েছে। এর জন্য হরিয়ানা এবং পঞ্জাব পুলিশের সাহায্য চাওয়া হবে বলেও জানিয়েছেন ওই আধিকারিক।

উল্লখ্যম, গত সোমবার দিল্লির কন্সটিটিউশন ক্লাবের সামনে উমর খালিদকে লক্ষ্য করে গুলি চালায় অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি। বরাত জোরে বেঁচে যান উমর। এর পরের দিনই ওই ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ করে দিল্লি পুলিশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন