সামনে মমতা বন্দ্যোপাধ্যায়, ক্ষোভ উগরে দিলেন অভিনেত্রী স্বরা ভাস্কর

0

মুম্বই: বুধবার মহারাষ্ট্রের বিশিষ্টজনদের সঙ্গে বৈঠক করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে সামনে পেয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন অভিনেত্রী স্বরা ভাস্কর।

মুম্বই সফরের দ্বিতীয় দিনে মমতা এ দিন কবি-গীতিকার জাভেদ আখতারকে সঙ্গে নিয়ে মহারাষ্ট্রের বিশিষ্টজনদের বৈঠকে হাজির হন। ওই বৈঠকে হাজির ছিলেন সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টজনেরা। ছিলেন মহেশ ভট্ট, স্বরা ভাস্কর, রাহুল বোস, কঙ্কনা সেনশর্মা, রিচা চাড্ডা, মেধা পাটকরের মতো ব্যক্তিত্ব।

বৈঠক উপস্থিত অনেকের নাম উল্লেখ করে স্বরা বলেন, “আমরা প্রতিনিয়ত বাধার মুখে পড়ছি। নিজেদের মতো করে কাজ করতে পারছি না। অহেতুক আক্রমণ চলছে। এফআইআর করা হচ্ছে। এ দেশে যা ঘটে চলেছে, তা নিয়ে মুখ খোলা যাচ্ছে না। আমরা কার্যত বেকার হয়ে গেছি”।

সুর চড়িয়ে তিনি আরও বলেন, “এমন একটি রাজ্য যেখানে প্রসাদ হিসাবে ইউএপিএ এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগ বিতরণ করা হচ্ছে। আমরা ঈশ্বরের কাছে এমন প্রার্থনা করতে চাই না”।

স্বরা আরও বলেন, “পশ্চিমবঙ্গ যে ভাবে খেলা দেখিয়ে দিয়েছে, তাতে আমরা খুশি। তবে আরও বড়ো লড়তে হবে আমাদের। নাগরিক সমাজের কথা বলার অধিকার ছিনিয়ে নেওয়ার প্রতিকার চাই”।

নাগরিক সমাজকে একটি কমিটি গড়ে তোলার আহ্বান জানিয়ে মমতা বলেন, “ঐক্যই আমাদের প্রধান শক্তি। বিজেপি বাংলার ঐক্য নষ্ট করতে সব রকমের চেষ্টা করেছে। কিন্তু মানবিকতাই আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। নাগরিক সমাজের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। বিজেপির অগণতান্ত্রিক মনোভাবকে রুখতে হবে। দেশ, সমাজকে ভাগ করতে দেওয়া যাবে না। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে লড়তে হবে”।

আরও পড়তে পারেন

২০০৯ সালের তুলনায় মাওবাদী হিংসার ঘটনা কমেছে ৭০ শতাংশ, সংসদে জানাল কেন্দ্র

‘শিকার হয়েছেন শাহরুখ খান’, বিজেপি-কে নিশানায় রেখে মুম্বইয়ে তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের

বজবজে বাজির মশলা থেকে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৩

স্বস্তির খবর! ভারতে সক্রিয় রোগীর সংখ্যা নামল এক লক্ষের নীচে

আন্তর্জাতিক শীর্ষ তথ্যপ্রযুক্তি সংস্থাগুলোকে চালাচ্ছেন ভারতে বেড়ে ওঠা এই সিইও-রা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন