‘জানালাহীন ঘরে রাখা হয়েছে,’ সঞ্জয়ের কথা শুনে কী বলল আদালত?

0

মুম্বই: পাত্র চাওল জমি দুর্নীতি মামলায় শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের ইডি হেফাজতের মেয়াদ বাড়ল। আগামী ৮ অগস্ট পর্যন্ত ইডি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে উদ্ধব-ঘনিষ্ঠ এই নেতাকে। তবে জানালাহীন ঘরে রাখা নিয়ে আদালতকে নালিশ করেন সঞ্জয়।

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, আদালতে রাউত অভিযোগ করেছেন যে, তাঁকে এমন ঘরে রাখা হয়েছে, যেখানে কোনো জানলা ও ভেন্টিলেশন নেই। এই অভিযোগের প্রেক্ষিতে ইডির থেকে জবাব চায় আদালত। সরকারি আইনজীবী জানান, ঘরে কোনো জানলা নেই, কারণ বাতানুকূল যন্ত্র রয়েছে।

এর পরিপ্রেক্ষিতে রাউত বলেন, তাঁর শারীরিক অসুবিধার জন্য শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা ব্যবহার করতে পারছেন না। এর পরই ইডির তরফে শিবসেনা নেতাকে আশ্বস্ত করে জানানো হয় যে, তাঁকে এমন ঘরে রাখা হবে, যেখানে পর্যাপ্ত বায়ু চলাচলের ব্যবস্থা রয়েছে।

গত রবিবার সকালে কেন্দ্রীয় বাহিনী নিয়ে রাউতের বাড়িতে হানা দেয় ইডি। দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর রাউতকে প্রথমে আটক করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পরে তাঁকে গ্রেফতার করা হয়। ইডির হাতে আটক হওয়ার পর বাড়ি থেকে বেরোনোর মুহূর্তে মায়ের পা ছুঁয়ে প্রণামও করতে দেখা গিয়েছে রাউতকে। ছেলের জন্য রাউতের মা আরতিও করেন। রাজনৈতিক উদ্দেশ্যে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছেন শিবসেনা নেতা।

ঘনিষ্ঠ-নেতার পাশে দাঁড়িয়েছেন উদ্ধব ঠাকরে। উদ্ধব বলেন, ‘‘সঞ্জয় রাউতকে নিয়ে আমি গর্বিত। আমাদের ধ্বংস করতে এটা একটা ষড়যন্ত্র। প্রতিহিংসার রাজনীতি চলছে।”

আরও পড়তে পারেন:

দেশের পরবর্তী প্রধান বিচারপতির নাম প্রস্তাব করলেন এনভি রমনা

তাইওয়ানের আশেপাশে সব থেকে বড়ো সামরিক মহড়া শুরু করে দিল চিন

অর্পিতার পণ্ডিতিয়া রোডের ফ্ল্যাটে ঢুকল ইডি, কী মিলবে? শুরু জল্পনা

অনাবৃষ্টির পশ্চিমাঞ্চলে অবশেষে ভারী বর্ষণ, এখনও চাতক পাখি নদিয়া-মুর্শিদাবাদ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন