kurian joseph

কোচি: তিনি এবং তাঁর তিন সহকর্মী যা করেছেন সেটা দেশের বিচারব্যবস্থার স্বার্থেই করেছেন এবং সংবিধান মেনেই করেছেন। যে সমস্যার কথা তিনি তুলে ধরেছেন সেই সমস্যারও দ্রুত সমাধান হয়ে যাবে বলে আশাবাদীও তিনি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই বললেন বিচারপতি কুরিয়ান জোসেফ।

শুক্রবার প্রধান বিচারপতির বিরুদ্ধে নজিরবিহীন সাংবাদিক সম্মেলনের পরে শনিবার কেরলের কালাডিতে নিজের আদি বাড়িতে আসেন বিচারপতি কুরিয়ান। সেখানে তিনি কিছু মালায়ালাম সংবাদমাধ্যমের মুখোমুখি হন। তিনি বলেন, “ন্যায় এবং বিচারব্যবস্থার জন্য রুখে দাঁড়িয়েছি আমরা। গতকাল দিল্লিতে যা বলেছিলাম আজ সেই অবস্থানেই রয়েছি। অবস্থানের পরিবর্তন হয়নি।”

তিনি আরও বলেন, “একটি সমস্যার কথা সবাই জেনেছেন। আমি নিশ্চিত খুব দ্রুত এই সমস্যার সমাধান হবে।” বিচারব্যবস্থার ওপরে মানুষ যাতে আস্থা না হারিয়ে ফেলেন শুধুমাত্র সেই জন্যই নিজেদের এই অবস্থান ছিল বলে জানান কুরিয়ান।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের কাজকর্ম ঠিকঠাক হচ্ছে না, এই অভিযোগে শুক্রবার সাংবাদিক বৈঠক করেন চার বিচারপতি। সাংবাদিক বৈঠকে মুখোমুখি হয়ে বিচারপতি চেলামেশ্বর জানান, প্রধান বিচারপতি দীপক মিশ্র তাঁদের আবেদনে সাড়া না দেওয়ায় এই অবস্থান নিতে তাঁরা বাধ্য হয়েছেন। অন্য দিকে দীপক মিশ্রও জানিয়ে দিয়েছেন, তিনিও সংবিধান বিরোধী কোনো কাজ করছেন না, এবং সুপ্রিম কোর্টের ঐতিহ্য মেনেই তিনি যা করার করবেন।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন