sonia gandhi in cycle

নয়াদিল্লি: সাইকেল চালিয়ে মুখে স্মিত হাসির প্রলেপ লাগানো এই মহিলা কি সত্যিই সোনিয়া গান্ধী? পরনে  কালো লেগিংস আর সাদা ধবধবে কুর্তি। কিছুতেই মন মানতে চায়নি অনেকের। অন্তত প্রথম বার দেখার পর তো নয়-ই। জাতীয় কংগ্রেসের সভাপতি পদ থেকে অব্যাহতি নেওয়ার পর ৭১ বছরের সোনিয়াকে এই পোশাকে এই ভঙ্গিমায় দেখে কার মন-ই বা মানতে চাইবে বলুন তো?

পুত্র রাহুল গান্ধীর হাতে দায়িত্ব সমর্পণের পর গত ২৬ ডিসেম্বর সোনিয়া বড়দিনের ছুটি কাটাতে গিয়েছেন গোয়ায়। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে শুরু হয়েছে হট্টগোল। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয় যে, এর সঙ্গে রাজনৈতিক যোগ সূত্রকেও অনেকে টেনে নিয়ে আসেন। কিন্তু আদতে এই টুইটের মধ্যে নেই কোনো ধোঁয়াশা।

দক্ষিণ গোয়ার হোটেল লীলাতে আপাতত রয়েছেন সদ্য প্রাক্তন কংগ্রেস সভাপতি। সঙ্গে আছেন বেশ কয়েক জন ঘনিষ্ঠ। তবে এ সবের মধ্যে নেই কোনো রাজনৈতিক উদ্দেশ্য। নির্ভেজাল ছুটি কাটাতেই তিনি পাড়ি দিয়েছেন গোয়ায়।

গত ১৬ ডিসেম্বর আনুষ্ঠানিক ভাবে কংগ্রেসের সভাপতির দায়িত্ব হাতে তুলে নিয়েছেন রাহুল। এর পর থেকেই তিনি মাকে হাওয়া পরিবর্তনের জন্য কোথাও একটা যাওয়ার কথা বলছিলেন। কারণ, দীর্ঘ দিন ধরেই সোনিয়া অসুস্থ। তাঁর এই শারীরিক অসুস্থতার জন্যই তিনি দায়িত্ব ছাড়ার কথা বলে আসছিলেন। স্বাভাবিক ভাবেই সেই দায়িত্ব হস্তান্তরের পরেই তিনি গিয়েছেন ছুটি কাটাতে। ফিরবেন জানুয়ারির প্রথম সপ্তাহে।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here