Ayodhya

ওয়েবডেস্ক: গত কয়েক দিন ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে ফিরে এসেছে উত্তরপ্রদেশের অযোধ্যা। রামমন্দির নির্মাণের দাবিতে সেখানে চলছে বিশ্বহিন্দু পরিষদ-সহ বেশ কয়েকটি ধর্মীয় সংগঠনের লাগাতার সভা-সমাবেশ। এরই মাঝে শনিবার সেখানে ঘুরে এলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। তাঁর অযোধ্যা অভিযানের মধ্যে শুধুমাত্র ভোটের রাজনীতিই দেখতে পেলেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা মল্লিকার্জুন খরগে। তিনি বলেন, বিজেপি এখন বিপদে পড়েছে। যে কারণে সেই বিপদ থেকে বাঁচার জন্য ঈশ্বরের শরণাপন্ন হতে হচ্ছে। এখানে মন্দির শুধু উপলক্ষ্য মাত্র।

Mallikarjun Kharge

খরগে বলেন, সেখানে প্রত্যেকেই ভোটের জন্যই যাচ্ছেন। গত ৪-৫ বছর ধরে উদ্ধব ঠাকরেকে কে আটকে রেখেছিলেন? সবাই জানে শিবসেনা বিজেপির বন্ধু। তারা চাইছে কেন্দ্রের শাসকদলের বিরুদ্ধে দু’চারটে গরম কথা বলে সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করতে। কিন্তু মানুষ এতটা বোকা নয়।

একই সঙ্গে তিনি বলেন, “আদতে ওরা ভোটের আগে রামের শরণ করেন। মানুষ বিপদে পড়লে রামের শরণ করেন, এখন বিজেপিও বিপদে পড়েছে, তাই ওরা রামকে ডাকছে”।

Uddhav Thackeray

উল্লেখ্য, গত শনিবার অযোধ্যায় একাধিক জনবহুল সভায় অংশ নেন ঠাকরে। তিনি সেখান থেকেই বিজেপির উদ্দেশে বলেন, “আমার আজ মন্দির নির্মাণের তারিখ চাই। মন্দির কবে তৈরি করবেন, সেটাই আগেই জানান। বাকি কথা পরে হতেই থাকবে। আজ আমার শুধু তারিখ চাই”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here