নরেন্দ্র মোদীও এসপিজি নিরাপত্তা পাবেন না, কেন এমন বললেন অমিত শাহ?

0
Amit Shah

নয়াদিল্লি: পাঁচ বছর পর নরেন্দ্র মোদীর ওপর থেকেও এসপিজি নিরাপত্তা সরিয়ে নেওয়া হতে পারে, যদি এমন পরিস্থিতি তৈরি হয়…। রাজ্যসভায় এসপিজি নিয়ে বক্তব্য রাখতে গিয়ে এমনই বললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এই বক্তব্যের মধ্যে দিয়ে অমিত শাহ কি বোঝাতে চাইলেন যে পাঁচ বছর পর মোদী আর প্রধানমন্ত্রী থাকবেন না? এমন চর্চা শুরু হয়ে গিয়েছে বিরোধী মহলে।

মঙ্গলবার রাজ্যসভায় এসপিজি সংশোধনী বিল নিয়ে আলোচনায় বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে তিনি সাফ জানান, গান্ধী পরিবারের ৩ সদস্য-সহ ১৩০ কোটি নাগরিকের সুরক্ষার দায়িত্ব মোদী সরকারের। বিরোধীদের অভিযোগ, গান্ধী পরিবারের এসপিজি সুরক্ষা হটাতেই এই বিল আনা হচ্ছে। এই যুক্তিও খণ্ডন করে অমিত শাহ জানান, এর আগে চার-চার বার এসপিজি আইন সংশোধনী হয়েছে।

এখন শুধুমাত্র প্রধানমন্ত্রীই এই নিরাপত্তা পাবেন। স্বরাষ্ট্রমন্ত্রীর কথায়, প্রধানমন্ত্রী পদে যিনিই থাকুন, পাঁচ বছর তিনি এবং তাঁর পরিবার সুরক্ষা পাবেন। তারপর মেয়াদ ফুরোলে, এসিপিজি-র সুবিধা আর পাওয়া যাবে না।

আরও পড়ুন সংঘাতে নতুন মোড়, রাজ্যপালের বিরুদ্ধে নজিরবিহীন অভিযোগ এনে দু’দিনের জন্য বিধানসভা মুলতুবি স্পিকারের

তবে, এই বিলের আলোচনার কেন্দ্রবিন্দু ছিল গান্ধী পরিবারকেই নিয়ে। অমিত শাহ বলেন, “গণতন্ত্রের আইন সবার জন্য। একটি পরিবারের জন্য নয়। পরিবারের বিরোধিতা করছি না, পরিবারতন্ত্রের বিরোধিতা করা হচ্ছ।”

এ দিন রাজ্যসভায় অমিত শাহ স্পষ্ট করেন, গান্ধী পরিবারের উপর সুরক্ষা সরানো হয়নি। পরিবর্তন করা হয়েছে। এসপিজি-র পরিবর্তে জেড প্লাস সিআরপিএফ সুরক্ষা দেওয়া হয়েছে। যা প্রধানমন্ত্রীর পর দেশের শক্তিশালী সুরক্ষাবলয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.