হায়দরাবাদ: বিজেপি উত্তর প্রদেশে ক্ষমতা দখলের পর রাম মন্দির নিয়ে হাওয়া ফের গরম হতে শুরু করেছে। এই ব্যাপারে উত্তেজক মন্তব্য করতেও পিছু হটছেন না রাজনৈতিক নেতা-কর্মীরা। সেই তালিকায় নবতম সংযোজন হায়দরাবাদের বিজেপি বিধায়ক রাজা সিংহ।

একটি সভায় ভাষণ দেওয়ার সময়, অযোধ্যায় রাম মন্দিরের বিরোধীদের মুণ্ডছেদ করার হুমকি দেন তিনি। তাঁর কথায়, “অনেকেই বলছে রাম মন্দির তৈরি করা হলে তাঁরা নাকি হাঙ্গামা করবে। আমি তাদের স্বাগত জানাচ্ছি। তাদের মতো বিশ্বাসঘাতকদের মুণ্ডছেদ করার জন্য অনেক দিন থেকে অপেক্ষা করে রয়েছি।”

প্রসঙ্গত এটাই প্রথম নয়, এর আগেও একাধিক বার উত্তেজক মন্তব্যের অভিযোগ উঠেছে এ হেন রাজার বিরুদ্ধে। বেশ কয়েক বার তাঁকে গ্রেফতারও করা হয়েছে। বছর দুয়েক আগে ঘটা দাদরির ঘটনার পুনরাবৃত্তিরও হুমকি দিয়েছিলেন তিনি। তিনি বলেছিলেন, “দাদরির ঘটনা তেলঙ্গানাতেও হতে পারে। গোরক্ষার স্বার্থে আমরা নিজেদের প্রাণ যেমন দিতে পারি, অন্যদের প্রাণ কেড়েও নিতে পারি।”

উল্লেখ্য, শনিবারই রাম মন্দির তৈরির জন্য জোরালো দাবি তুলেছিলেন কেন্দ্রীয় জলসম্পদ উন্নয়ন মন্ত্রী উমা ভারতী। তিনি বলেন, “রাম মন্দির আমার কাছে গর্বের ব্যাপার। তার জন্য যদি আমায় জেলে যেতে হয় আমি রাজি, যদি ফাঁসিতে চড়তে হয়, তা হলেও রাজি।”

আর কিছু দিনের মধ্যেই বাবরি মসজিদ বিষয়ে রায় দেওয়ার কথা সুপ্রিম কোর্টের। কিন্তু ব্যাপারটা যে অতি সংবেদনশীল, তা আন্দাজ করে শীর্ষ আদালত জানায়, নিজেদের মধ্যে আপসের মধ্যে দিয়েই ব্যাপারটা মিটিয়ে ফেলা উচিত বাদী-বিবাদী, দুই পক্ষের। 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here