উদ্ধব ঠাকরের শপথগ্রহণ অনুষ্ঠানের আমন্ত্রণ তালিকায় চমক!

0
mamata
বছর দুয়েক আগে মুম্বইয়ে মমতার সঙ্গে সপুত্রক উদ্ধব

ওয়েবডেস্ক: অভাবনীয় ও দ্রুত পরিবর্তশীল রাজনৈতিক মহানাটকের ক্লাইম্যাক্সে পৌঁছে আগামী বৃহস্পতিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীপদে শপথ নিতে চলেছেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। কংগ্রেস-এনসিপির সঙ্গে শিবসেনা জোটের সরকারকে নেতৃত্ব দিতে চলেছেন তিনি। স্বাভাবিক ভাবেই শপথগ্রহণ অনুষ্ঠানকে ঘটনাকে স্মরণীয় করে তুলতে আমন্ত্রণ তালিকাতেও রয়েছে বড়োসড়ো চমক।

তিন দলের উচ্চনেতৃত্ব গত মঙ্গলবার গভীর রাতে মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়রের সঙ্গে সাক্ষাৎ করেন এবং পরবর্তী সরকার গঠনের দাবিতে দাবি জানান। এর পরই রাজভবন থেকে সম্মতি পাওয়ার পর জোট স্থির করে আগামী ২৮ নভেম্বর বিকেল সাড়ে ৫টায় অনুষ্ঠিত হবে শপথ গ্রহণ অনুষ্ঠান। ওই দিন মুম্বইয়ে শিবাজি পার্ক স্টেডিয়ামে, যেখানে সেনা দল বার্ষিক দশের সমাবেশ আয়োজন করে, সেখানেই হবে ওই অনুষ্ঠান।

এখনও পর্যন্ত জানা গিয়েছে, উদ্ধবের শপথগ্রহণ অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এ ব্যাপারে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলেও জানা গিয়েছে। তবে সরকারি ভাবে নবান্ন থেকে এ বিষয়ে এখনও পর্যন্ত কোনো মন্তব্য করা হয়নি।

পাশাপাশি আমন্ত্রিতের তালিকায় রয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত, এবং উত্তরপ্রদেশের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতী এবং অখিলেশ যাদবের নাম।

[ আরও পড়ুন: আস্থাভোটের আগেই মহারাষ্ট্রে পড়ে গেল ‘বিজেপি সরকার’ ]

তবে শুধুমাত্র কেন্দ্রের বিরোধী দলের নেতা-মন্ত্রীরাই নন, আমন্ত্রণ জানানো হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও। গত ২৩ নভেম্বর কাকভোরে গোপনে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন বিজেপির দেবেন্দ্র ফডনবিস। বৃহস্পতিবার শিবাজি পার্কের অনুষ্ঠানে কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সনিয়া গান্ধী এবং প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর উপস্থিতির সম্ভাবনাও রয়েছে।

অন্য দিকে শিবসেনা সূত্রে খবর, ওই অনুষ্ঠানে ডাকা হচ্ছে আরএসএস প্রধান মোহন ভাগবত এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী লালকৃষ্ণ আডবাণীকেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.