‘লন্ডন থেকে কয়েক দিনের মধ্যেই ফিরছি’, জানালেন সেরামের কর্ণধার আদর পুনাওয়ালা

0

খবরঅনলাইন ডেস্ক: কয়েক দিনের মধ্যেই লন্ডন থেকে ফিরে আসবেন, জানিয়েছেন সেরাম ইনস্টিটিউটের (Serum Institute of India) সিইও আদর পুনাওয়ালা (Adar Poonawalla)।

কয়েক দিন আগে তিনি অভিযোগ করেন, তাঁকে ক্রমাগত হুমকি দেওয়া হচ্ছিল। তাই তিনি লন্ডনে চলে গিয়েছেন।‘দ্য টাইমস’ পত্রিকার সঙ্গে এক সাক্ষাৎকারে আদর বলেছিলেন, ভারত থেকে ব্রিটিশ যুক্তরাজ্যে প্রবেশে নিষেধাজ্ঞা জারির আগেই তিনি লন্ডনে চলে এসেছেন। সেই সাক্ষাৎকারে তিনি বলেন, “আমি এখানে দীর্ঘ সময় আছি। এই পরিস্থিতিতে এখন ফিরে যেতে চাই না।”

তবে শনিবার মধ্যরাতে টুইট করে তিনি জানান, তিনি কয়েক দিনের মধ্যেই লন্ডন থেকে ভারতে ফিরে আসবেন। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মারাত্মক ভাবে আছড়ে পড়েছে। এই পরিস্থিতিতে কোভিড ভ্যাকসিনের চাহিদা বেড়েই চলেছে সাংঘাতিক ভাবে। আদর বলেছিলেন, আর সেই চাহিদা পূরণের চাপ এসে পড়ছে তাঁর উপরে। এই কথা বলার কিছু পরে তিনি ঘোষণা করেন, তিনি কয়েক দিনের মধ্যেই ফিরবেন।

টুইটে তিনি বলেছেন, “ব্রিটিশ যুক্তরাজ্যে তাঁদের সমস্ত পার্টনার ও দায়বদ্ধ সকলের সঙ্গে ভালো কথাবার্তা হয়েছে। আর এটাও আনন্দের সঙ্গে জানাচ্ছি পুনেতে কোভিশিল্ডের (Covishield) উৎপাদন পুরোদমে চলছে। কয়েক দিনের মধ্যে ফিরেই আমি গোটা ব্যাপারটা পর্যালোচনা করার অপেক্ষায় আছি।”     

এ সপ্তাহের গোড়ায় ভারত সরকার তাঁকে ‘ওয়াই ক্যাটেগরি’ নিরাপত্তা দেওয়ার পর ‘দ্য টাইমস’ পত্রিকার সঙ্গে এক সাক্ষাৎকারে দেশের কয়েক জন শক্তিশালী ব্যক্তির কাছ থেকে কোভিশিল্ডের সরবরাহ দাবি করে আক্রমণাত্মক ফোন পাওয়ার কথা বলেছিলেন তিনি।

তখন তিনি বলেছিলেন, “আমি এখানে দীর্ঘ সময় ধরে আছি কারণ এই পরিস্থিতিতে এখন ফিরে যেতে চাই না। সব কিছু আমার কাঁধে এসে পড়ছে। কিন্তু আমি তো একলা কিছু করতে পারি না। আপনি আপনার কাজটুকুই শুধু করে যাচ্ছেন, সেই পরিস্থিতিতে আমি পড়তে চাই না। আর যে হেতু রাম-শ্যাম-যদু-মধুর চাহিদা আপনি মেটাতে পারছেন না, আপনি অনুমানও করতে পারবেন না তারা কী করতে চাইছে।”

আরও পড়ুন: Corona Update: টেস্ট বাড়ার পরেও কমল নতুন সংক্রমণ, সুস্থ হলেন তিন লক্ষের বেশি

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন