Connect with us

দেশ

মেট্রো স্টেশনে হস্তমৈথুন করে মহিলার গায়ে বীর্যপাত, ভয়ঙ্কর অভিজ্ঞতার শিকার মহিলা সরব সোশ্যাল মিডিয়ায়

Gurgaon Metro Station

ওয়েবডেস্ক: কলকাতা হোক বা লন্ডন, বিকৃত মানসিকতার বাড়বাড়ন্ত সর্বত্রই। বছরখানেক আগে কলকাতায় চলন্ত বাসে তরুণীকে লক্ষ্য করে হস্তমৈথুনের ঘটনায় তোলপাড় পড়ে গিয়েছিল। এ বার শুধু হস্তমৈথুনই নয়, কুকর্ম করার পর মহিলার পিঠে বীর্যপাত পর্যন্ত করতে বাঁধল না এক ব্যক্তির।

ঘটনা গুরুগাঁওয়ের কাছে হুডা সিটি সেন্টার মেট্রো স্টেশনের। রাত সাড়ে ন’টা নাগাদ চলমান সিঁড়ি দিয়ে নামছিলেন ওই মহিলা। হঠাৎ তিনি অনুভব করেন, তাঁর পিঠে তরল কিছু পড়ার। তৎক্ষণাৎ পিছনে তাকিয়ে দেখেন, এক ব্যক্তি হস্তমৈথুন করে তাঁর গায়ে বীর্য ফেলছেন। চরম বিরক্তি নিয়ে উপরে উঠে ওই ব্যক্তিকে সজোরে থাপ্পড় মারেন মহিলা। কিন্তু তার পরেও সে ক্ষাম্ত না-হয়ে অশ্লীল ভাষায় গালাগালি করতে থাকে। এমনকী হুমকি পর্যন্ত দিতে থাকে। মহিলা লিখেছেন, “দুর্ভাগ্য যখন এই ঘটনা ঘটছে, তখন প্রত্যক্ষদর্শীরা দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছেন”।

অসহায় মহিলা ছুটে যান পুলিশ চৌকিতে। সেখানে গিয়ে দেখেন ওই পুলিশ চৌকি বন্ধ। এক রাশ অপমান এবং ভয় নিয়ে কোনো রকমে স্টেশন ছাড়েন মহিলা। টুইটারে উগরে দেন যন্ত্রণা। বিদ্ধ করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকেও।

মহিলা লিখেছেন, “তিনি সাহায্যের জন্য চিৎকার করেন। কিন্তু অন্য কেউ তো বটেই, পুলিশ পর্যন্ত এগিয়ে আসেনি। এই সুযোগ নিয়েই ওই ব্যক্তি বিনা বাধায় পালিয়ে যায়।”।

একই সঙ্গে তিনি লিখেছেন, “মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল মহিলাদের জন্য বিনাব্যয়ে পরিষেবা চালু করেছেন। কিন্তু সব থেকে আগে প্রয়োজন নিরাপত্তা। সেটারই অভাব প্রতিটা মুহূর্তে আমরা অনুভব করছি, বাস্তব অভিজ্ঞতায়। রাত সাড়ে ন’টার সময় এমন ঘটনার মুখোমুখি হয়ে বাইরে বেরোতে ভয় পাচ্ছি”। মুখ্যমন্ত্রীর পাশাপাশি প্রধানমন্ত্রীকে ট্যাগ করে ওই টুইট করেছেন মহিলা।

[ বিলিওনেয়ার ক্লাব থেকে ছাঁটাই হলেন অনিল অম্বানি! ]

সেই টুইটের সূত্র ধরেই সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠতেই নড়েচড়ে বসে পুলিশ। তবে অভিযুক্ত এখনও অধরা। পুলিশ জানিয়েছে, খোঁজ চলছে।

দেশ

নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে ওড়িশায় মৃত কমপক্ষে চার মাওবাদী

মাওবাদীদের ডেরার কাছাকাছি পৌঁছনোর পরই তারা এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে। পাল্টা জবাব দেয় বাহিনী।

ভুবনেশ্বর: রবিবার ওড়িশার কন্ধমাল (Kandhamal) জেলার গভীর জঙ্গলে নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হল কমপক্ষে চার মাওবাদীর (Maoist)।

এক শীর্ষ পুলিশকর্তা জানান, স্পেশাল অপারেশন গ্রুপ (special operations group) এবং জেলা ভলান্টারি ফোর্স (DVF) যৌথ ভাবে চিরুণি তল্লাশি চালায়। গভীর জঙ্গলে মাওবাদীদের অবস্থানের কথা বিশেষ সূত্রে জানার পরেই এই অভিযান চলে।

কন্ধমাল জেলার ডিজিপি অভয় জানান, রবিবারই মাওবাদীদের সঙ্গে বাহিনীর গুলির লড়াই চলে। মাওবাদীদের ডেরার কাছাকাছি পৌঁছনোর পরই তারা এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে। পাল্টা জবাব দেয় নিরাপত্তারক্ষী বাহিনী।

তিনি জানান, এখনও পর্যন্ত কমপক্ষে চার মাওবাদীর মৃত্যু নিশ্চিত করা হয়েছে। সঙ্গে পাওয়া গিয়েছে প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র।

তারা স্থানীয় বাঁশধরা-নাগভেলি-ঘুমসুরা ডিভিসনে নিষিদ্ধ সিপিআই (মাওবাদী) সদস্য। একই সঙ্গে ডিজিপি জানান, গোটা এলাকায় চিরুণি তল্লাশি জারি রেখেছে বাহিনী।

ঘটনাস্থলে যান কন্ধমালের এসপি প্রতীক সিং। তিনি বলেন, এনকাউন্টারে নিহত মাওবাদীদের মধ্যে একজন মহিলা সদস্যও রয়েছেন।

এই ঘটনার পরই ওড়িশার মুখ্যসচিব একে ত্রিপাঠী সুরক্ষাবাহিনীর এই সাফল্যের প্রশংসা করেন। তিনি বলেন, উগ্রপন্থীদের মোকাবিলায় ওড়িশা সরকার কতটা কার্যকরী পদক্ষেপ নিচ্ছে, এ দিনের ঘটনা তারই একটা প্রমাণ।

প্রসঙ্গত, এই সপ্তাহের শুরুতে, কন্ধমালের ফিরিঙ্গিয়া এলাকায় একটি মাওবাদীদের একটি শিবিরে হানা দেয় বাহিনী। সেখান থেকে প্রচুর পরিমাণে বিস্ফোরক উদ্ধার হয়।

Continue Reading

দেশ

উত্তরপ্রদেশে ৮ পুলিশ হত্যা: ‘ভেতরের’ ভূমিকা নিয়ে পুলিশের তদন্ত, স্টেশন অফিসার সাসপেন্ড

কল ডিটেলস দেখে খুঁজে বার করা হবে বিকাশ দুবের সঙ্গে স্টেশন অফিসারের কত বার কথা হয়েছে।

খবরঅনলাইন ডেস্ক: আট পুলিশ হত্যার এক দিন পরেই সাসপেন্ড করা হল চৌবেপুর থানার (Chaubeypur Police Station) স্টেশন অফিসার বিনয় তেওয়ারিকে (Vinay Tiwari)। ঘটনা নিয়ে তদন্ত চলার মধ্যেই এই পুলিশ অফিসারকে সাসপেন্ড করার নির্দেশ চলে এল।

কুখ্যাত অপরাধী বিকাশ দুবেকে (Vikas Dubey) ধরতে গিয়ে প্রাণ গেল এক জন ডিএসপি-সহ আট পুলিশকর্মীর। শুক্রবার উত্তরপ্রদেশের (Uttar Pradesh) কানপুরের (Kanpur) বিকারু (Bikru) গ্রামের এই ঘটনা নানা প্রশ্ন সামনে এনে দিয়েছে। তার মধ্যে সব চেয়ে বড়ো যে প্রশ্ন তা হল, বিকাশকে ধরতে যে পুলিশি অভিযান হবে, এই খবর কি কেউ তাকে আগাম জানিয়ে দিয়েছিল। না হলে সে এ রকম বিরাট প্রস্তুতি নিয়ে পুলিশের উপর অতর্কিত হামলা চালালো কী করে? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে সামনে আসছে পুলিশের একাংশের ভূমিকার কথা।

স্টেশন অফিসার (station officer) বিনয় তেওয়ারির সাসপেনশনের খবরের সত্যতা স্বীকার করে পুলিশের ডিজিপি হীতেশ চন্দ্র অবস্থি জানিয়েছেন, বিকারু গ্রামের ঘটনায় স্টেশন অফিসারের ভূমিকা নিয়ে তদন্ত হচ্ছে।

কী ঘটেছিল সে দিন

বসপার (BSP) প্রাক্তন জেলা পঞ্চায়েত সদস্য বিকাশ দুবের বিরুদ্ধে হত্যার চেষ্টার অভিযোগে এফআইআর দায়ের করা হয়। তার আগে থেকে অবশ্য তার বিরুদ্ধে ৬০টি বিভিন্ন ধরনের অপরাধের মামলা রয়েছে। বিকাশের মাথার দাম ধরা হয়েছিল ৫০ হাজার টাকা। সেই বিকাশকে ধরতে তিনটি থানার পুলিশকর্মীরা শুক্রবার বিকারু গ্রামে হানা দেয়।

আরও পড়ুন: উত্তরপ্রদেশে দুষ্কৃতীদের গুলিতে নিহত ৮ পুলিশকর্মী

গ্রামে ঢোকার রাস্তাই বন্ধ করে দেওয়া হয়েছিল। পুলিশ গিয়ে সেই রাস্তা সাফ করে দেওয়ার পরেই দুষ্কৃতীরা পুলিশকে লক্ষ করে গুলি চালাতে শুরু করে। ঘটনায় নিহত হন ডেপুটি সুপারিন্টেনডেন্ট পদমর্যাদার এক পুলিশ আধিকারিক, তিন জন সাব ইনস্পেক্টর আর চার জন কনস্টেবল।

পুলিশের ‘ভেতরের’ ভূমিকা

পুলিশের সন্দেহ, তাদেরই ভেতর থেকে কেউ বিকারু গ্রামে তল্লাশি অভিযানের খবর আগাম জানিয়ে দিয়েছিল বিকাশকে। বিকাশকে সত্যিই এই খবর কেউ পাচার করেছিল কি না, তা নিয়ে তদন্ত চালানোর কথা স্বীকার করে কানপুর রেঞ্জের ইনস্পেকটর জেনারেল (আইজি) মোহিত আগরওয়াল বলেন, “পুলিশের দলকে স্বাগত জানানোর জন্য বিকাশের লোকেরা বেশ ভালো রকম প্রস্তুত ছিল। আর এতেই সন্দেহ হয়, “বিকাশকে এই খবর যে দিয়েছিল সে পুলিশেরই লোক”।

“এটা যদি সত্যি হয়, তা হলে যে পুলিশকর্মী এই কাণ্ড করেছে তাকে জেলে পাঠানো হবে এবং তাকে চাকরি থেকে বরখাস্ত করা হবে”, বলেন আইজি।

স্টেশন অফিসারের ভূমিকা

এক সিনিয়ার পুলিশ অফিসার জানান, ব্যক্তিগত লাভালাভের কারণে স্টেশন অফিসার বিনয় তেওয়ারি বা ওই থানার একাধিক পুলিশের সঙ্গে বিকাশের যোগাযোগ ছিল কি না তা তদন্ত করে দেখা হচ্ছে। ওই অফিসার বলেন, “কল ডিটেলস দেখে আমরা খুঁজে বার করব দুবের সঙ্গে স্টেশন অফিসারের কত বার কথা হয়েছে।”

এর আগে আইজি বলেছিলেন, বিকাশ দুবের বিরুদ্ধে হত্যার চেষ্টার অভিযোগে যিনি এফআইআর করেছিলেন, স্টেশন অফিসারের সামনেই তাঁর সঙ্গে বিকাশকে ঝগড়া করতে শুনেছি।   

Continue Reading

দেশ

এই প্রথম ভারতে এক দিনে করোনা আক্রান্তের সংখ্যা ২৪ হাজারের বেশি

গত শনিবার সকাল ৮টা থেকে শেষ ২৪ ঘণ্টায় সারা দেশে ২৪ হাজার ৮৫০ জন কোভিড-১৯ আক্রান্তকে শনাক্ত করা হয়েছে।

ওয়েবডেস্ক: ভারতে এক দিনে নতুন করে করোনাভাইরাস (Coronavirus) আক্রান্ত হওয়ার সংখ্যা এই প্রথম ২৪ হাজার পার হল। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যানে জানানো হয়, গত শনিবার সকাল ৮টা থেকে শেষ ২৪ ঘণ্টায় সারা দেশে ২৪ হাজার ৮৫০ জন কোভিড-১৯ (Covid-19) আক্রান্তকে শনাক্ত করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রক জানায়, এই নিয়ে টানা ন’দিন ভারতে এক দিনে করোনা আক্রান্তের সংখ্যা ১৮ হাজারের বেশি।

স্বাভাবিক ভাবেই নতুন সপ্তাহের শুরুতেই বিশ্ব তালিকায় তৃতীয় স্থানে থাকা রাশিয়াকে টপকে যেতে পারে ভারত। তবে স্বাস্থ্যমন্ত্রক একই সঙ্গে জানিয়েছে, নুমনা পরীক্ষার হার দ্রুতগতিতে বাড়ার ফলেই শনাক্তের সংখ্যাও বাড়ছে।

মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, এ মুহূর্তে সারা দেশে ১,০৮৭টি ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হচ্ছে। এর মধ্যে ৭৮০টি সরকারি এবং ৩০৭টি বেসরকারি ল্যাব। রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি নমুনা পরীক্ষার পরিকাঠামো উন্নত করায় প্রতিদিন পরীক্ষা করা নমুনার সংখ্যাকে ক্রমাগত বাড়িয়ে চলেছে।

এক নজরে করোনা পরিসংখ্যান

শেষ ২৪ ঘণ্টায়

আক্রান্ত: ২৪,৮৫০

সুস্থ: ৯,৩৮১

মৃত: ৬১৩

এখনও পর্যন্ত

আক্রান্ত: ৬,৭৩,১৬৫

সুস্থ: ৪,০৯,০৮৩

মৃত: ১৯,২৬৮

সুস্থতার হার

দেশে সুস্থতার হার শনিবার পর্যন্ত ছিল ৬০.৮০ শতাংশ। তবে এ দিন তাতে ঈষৎ হলেও হ্রাস ধরা পড়েছে। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে সুস্থতার হার বর্তমানে রয়েছে ৬০.৭৭ শতাংশ।

রাজ্যওয়াড়ি সংক্রমণ

আক্রান্তের সংখ্য়ার নিরিখে দেশের মধ্যে প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা সেথানে দু’লক্ষের উপর। শেষ ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭,০৭৪ জন।

মহারাষ্ট্রের পরবর্তী স্থানগুলিতে রয়েছে যথাক্রমে তামিলনাড়ু, দিল্লি এবং গুজরাত। তামিলনাড়ুতে এক দিনে নতুন আক্রান্ত ৪,২৮০ জন। গতকাল দিল্লিতে নতুন করে আক্রান্ত হন ২,৫০৫ জন, মোট আক্রান্ত ৯৭ হাজার ২০০। গুজরাতে শেষ চব্বিশ ঘণ্টায় ৭১২ জন আক্রান্ত হলেও মৃতের সংখ্যা বেড়েছে আরও ২১।

অন্য দিকে গত শনিবারই করোনা সংক্রমণের জোড়া রেকর্ড করেছে পশ্চিমবঙ্গ। প্রথমটি নতুন আক্রান্তের সংখ্যায়, যা এক দিন ৭৪৩, দ্বিতীয়টি ৫৯৫ জন সুস্থ হয়েছেন, যা এখনও পর্যন্ত দৈনিক সর্বোচ্চ।। বিশ হাজারের গণ্ডি ছাড়িয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ২১ হাজার ২৩১-এ।

বিশ্বে ভারতের অবস্থান

কনোরা আক্রান্তের সংখ্যার নিরিখে তালিকার শীর্ষে রয়েছে আমেরিকা (২,৯৩৫,৭৭০)। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে যথাক্রেম ব্রাজিল (১,৫৭৮,৩৭৬) এবং রাশিয়া (৬৭৪,৫১৫)। পরের স্থানেই ভারত। তৃতীয় স্থানে থাকা রাশিয়ার থেকে এ দিন ভারতের ব্যবধান মাত্র কয়েকশোতে ঠেকল।

Continue Reading
Advertisement
শিল্প-বাণিজ্য6 mins ago

কয়েক হাজার কর্মীকে ছাঁটাই করেছে কগনিজ্যান্ট, অভিযোগ ইউনিয়নের

কেনাকাটা9 mins ago

হ্যান্ড স্যানিটাইজারে ৩১ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে অ্যামাজন

দেশ1 hour ago

নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে ওড়িশায় মৃত কমপক্ষে চার মাওবাদী

ক্রিকেট3 hours ago

শ্রীলঙ্কার ক্রিকেটার কুশল মেন্ডিস গ্রেফতার

modi and trump
বিদেশ3 hours ago

‘ভারতকে ভালোবাসে আমেরিকা’, স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বিনিময়ে ডোনাল্ড ট্রাম্প

শিক্ষা ও কেরিয়ার4 hours ago

সিবিএসই ২০২০: ফলাফল বেরোলে কী ভাবে মার্কশিট এবং সার্টিফিকেট পাওয়া যাবে?

দেশ5 hours ago

উত্তরপ্রদেশে ৮ পুলিশ হত্যা: ‘ভেতরের’ ভূমিকা নিয়ে পুলিশের তদন্ত, স্টেশন অফিসার সাসপেন্ড

দেশ5 hours ago

এই প্রথম ভারতে এক দিনে করোনা আক্রান্তের সংখ্যা ২৪ হাজারের বেশি

দেশ6 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ২৪৮৫০, সুস্থ ৯৩৮১

কলকাতা1 day ago

কলকাতায় অতিসংক্রমিত ১৬টি অঞ্চলকে পুরোপুরি সিল করে দেওয়ার প্রস্তুতি

দেশ2 days ago

দৈনিক আক্রান্তের সংখ্যায় নতুন রেকর্ড, সুস্থতাতেও রেকর্ড

দেশ2 days ago

‘সবার টিকা লাগবে না, আর পাঁচটা রোগের মতোই চলে যাবে করোনা’, আশ্বাস অক্সফোর্ডের বিজ্ঞানীর

SBI ATM
শিল্প-বাণিজ্য3 days ago

এসবিআই এটিএমে টাকা তোলার নিয়ম বদলে গেল

wfh
ঘরদোর2 days ago

ওয়ার্ক ফ্রম হোম করছেন? কাজের গুণমান বাড়াতে এই পরামর্শ মেনে চলুন

vladimir putin
বিদেশ3 days ago

২০৩৬ সাল পর্যন্ত রাশিয়ার প্রেসিডেন্ট থাকছেন ভ্লাদিমির পুতিন!

বিনোদন3 days ago

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু-রহস্যে এ বার মুম্বই পুলিশের নজরে সঞ্জয়লীলা বনশালী!

কেনাকাটা

কেনাকাটা9 mins ago

হ্যান্ড স্যানিটাইজারে ৩১ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে অ্যামাজন

অনলাইনে খুচরো বিক্রেতা অ্যামাজন ক্রেতার চাহিদার কথা মাথায় রেখে ঢেলে সাজিয়েছে হ্যান্ড স্যানিটাইজারের সম্ভার।

DIY DIY
কেনাকাটা5 days ago

সময় কাটছে না? ঘরে বসে এই সমস্ত সামগ্রী দিয়ে করুন ডিআইওয়াই আইটেম

খবর অনলাইন ডেস্ক :  এক ঘেয়ে সময় কাটছে না? ঘরে বসে করতে পারেন ডিআইওয়াই অর্থাৎ ডু ইট ইওরসেলফ। বাড়িতে পড়ে...

smartphone smartphone
কেনাকাটা7 days ago

লকডাউনের মধ্যে ফোন খারাপ? রইল ৫ হাজারের মধ্যে স্মার্টফোনের হদিশ

খবরঅনলাইন ডেস্ক : করোনা সংক্রমণের হাত থেকে বাঁচতে ঘরে বসে যতটা কাজ সারা যায় ততটাই ভালো। তাই মোবাইল ফোন খারাপ...

কেনাকাটা1 week ago

১০টি ওয়াশেবল মাস্ক দেখে নিন

খবর অনলাইন ডেস্ক : বাইরে বেরোচ্ছেন। মাস্ক অবশ্যই ব্যবহার করুন। বিশেষজ্ঞরা বলছেন, করোনাভাইরাসের হাত থেকে বাঁচতে তিন স্তর বিশিষ্ট মাস্ক...

নজরে