Mumbai

ওয়েবডেস্ক: পাঁচ মাসের কন্যাসন্তানকে কোলে নিয়েই মুম্বইয়ের বাইকুল্লা জেলে ঠাঁই হয়েছে এক ২২ বছরের যুবতীর। তাঁর বিরুদ্ধে অভিযোগ, গত বছর এক ১৭ বছরের নাবালককে অপরহরণের পর জোর করে তাঁকে বিয়ে করেন তিনি। কিশোরের পরিবার থানায় অভিযোগ জানালে পুলিশ গ্রেফতার করে ওই যুবতীকে।

জানা গিয়েছে, কিশোরের মা থানায় অভিযোগ দায়েরর পরই পুলিশ ওই যুবতীকে গ্রেফতার করে। মায়ের অভিযোগ, ওই যুবতী তাঁদের হুমকি দিয়ে বলেছিলেন, যদি ওই কিশোর তাঁর সঙ্গে না থাকে তা হলে পুরো পরিবারেরই ক্ষতি করে দেওয়া হবে। কিন্তু গত মাসেই কিশোরটি বাড়ি পালিয়ে যায়। এর পর মা থানায় অভিযোগ দায়ের করেন।

পুলিশ জানিয়েছে, ওই যুবতীর বিরুদ্ধে শিশু যৌন নির্যাতন আইন (পকসো) এবং বাল্য বিবাহ বিরোধী আইনে কুর্লা থানায় অভিযোগ দায়ের হয়। আইন অনুযায়ী, পুরুষের ক্ষেত্রে ২১ বছর এবং মহিলার ক্ষেত্রে ১৮ বছরের আগে বিয়ে দেওয়া শাস্তিযোগ্য অপরাধ।

কিশোরটির মা অভিযোগে আরও জানিয়েছে, এর আগে ওই যুবতীর দু’বার বিয়ে হয়। দু’বারই তাঁর বিবাহবিচ্ছেদ হয়ে যায়। এর পর থেকেই তিনি ওই কিশোরকে আকৃষ্ট করার পথে হাঁটতে শুরু করেন। দু’বছর আগে ওই যুবতীর সঙ্গে তাঁর ছেলের পরিচয় হয় বলে দাবি করে মহিলা জানান, তাঁর ২০ বছর এবং ১৮ বছরের দুই মেয়ে রয়েছে। তাঁর ছেলের বয়স মাত্র ১৭ বছর ৮ মাস।

আরও পড়ুন: ইস্পাতনগরীতে কেন্দ্রীয় মন্ত্রীকে ঘিরে বিক্ষোভ, লাঠিচার্জ সিআইএসএফের

শুক্রবারই মামলাটি আদালতে ওঠার কথা। অভিযুক্তের তরফে জামিনের আবেদন জানানো হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here