ছাত্রীর পা ছুঁতে বাধ্য করা হল কলেজের অধ্যক্ষাকে, ‘গুন্ডাগিরি’তে অভিযুক্ত এবিভিপি নেতা

0

অমদাবাদ: বিতর্ক থামানোর চেষ্টা করছেন। হাতজোড় করছেন। মাথানত হচ্ছেন। আবার এক ছাত্রীর পা ছুঁয়েও ক্ষমা চাইতে হল অধ্যক্ষাকে। গুজরাতের অমদাবাদের ঘটনার সেই দৃশ্যই এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

গুরুতর অভিযোগ আরএসএস-এর ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (ABVP) এক নেতার বিরুদ্ধে। দাবি করা হয়েছে, একটি বেসরকারি পলিটেকনিক কলেজের এক অধ্যক্ষাকে ছাত্রীর পা ছুঁতে বাধ্য করেছেন ওই নেতা। অভিযুক্ত এবিভিপি নেতার নাম অক্ষত জয়সওয়াল।

ঘটনাটি বৃহস্পতিবারের। ওই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়াতে শুরু করে গভীর রাত থেকেই। সাধারণ মানুষের পাশাপাশি শিক্ষামহলও যথেষ্ট সরব ওই ভিডিও দেখে।

টাইমস অব ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, এসএএল ডিপ্লোমা কলেজের ছাত্র অক্ষত জয়সওয়াল। বৃহস্পতিবার কয়েক জন এবিভিপি সদস্যের সঙ্গে অধ্যক্ষা মনিকা স্বামীর চেম্বারে ঢুকে পড়েন তিনি। কলেজের দ্বিতীয় সেমিস্টারে এক ছাত্রীর অপর্যাপ্ত উপস্থিতি নিয়ে বচসা শুরু হয় অধ্যক্ষার সঙ্গে। কথা কাটাকাটি চলাকালীন ওই ঘটনাটি ঘটে।

ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যায়, অক্ষত এবং তাঁর সঙ্গীরা অধ্যক্ষার চেম্বারে গন্ডগোল করছেন। নিজের যুক্তি দিয়েও পেরে ওঠেন না অধ্যক্ষা। তিনি অনুনয়-বিনয় করছেন। এ ভাবেই বাকবিতণ্ডার মাঝে চেয়ারে বসে থাকা অধ্যক্ষা নিজের সামনে দাঁড়ানো ছাত্রীকে মাথা নিচু করে প্রণাম করলেন। এমনকী তাঁর পা পর্যন্ত ছুঁলেন।

এ ধরনের ঘটনার তীব্র নিন্দা করেছে কংগ্রেসের ছাত্র শাখা ন্যাশনাল স্টুডেন্টস ইউনিয়ন অব ইন্ডিয়া। সংগঠনের জাতীয় আহ্বায়ক ভাবিক সোলাঙ্কি একটি আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছেন, “এবিভিপি কর্মীরা কী ভাবে গুন্ডাগিরি করছে, তার প্রমাণ এই ঘটনা”।

অন্য দিকে অক্ষতের ‘দুষ্কর্মে’র জন্য ক্ষমা চেয়ে শুক্রবার একটি বিবৃতি প্রকাশ করেছে এবিভিপি। বলা হয়েছে, “শিক্ষক-ছাত্র সম্পর্কের পবিত্র ঐতিহ্যে বিশ্বাস করে এবিভিপি। অক্ষত জয়সওয়ালের এ ধরনের কাজকে বরদাস্ত করে না সংগঠন”। গুরুতর এই ভুলের জন্য তাঁকে সংগঠন থেকে বহিষ্কারের কথাও জানিয়েছেন এবিভিপি-র সাধারণ সম্পাদক প্রার্থনা আমিন।

তবে অধ্যক্ষার অভিযোগ, এর আগেও ক্যাম্পাসে বিশৃঙ্খলা পাকিয়েছেন অক্ষত। তিনি বলেন, “বৃহস্পতিবার এক ছাত্রীর সামনে আমাকে মাথানত করতে বাধ্য করা হয়েছিল। শুক্রবার, ভিডিয়োটি ভাইরাল হওয়ার পরে, শীর্ষ এবিভিপি নেতারা আমার কাছে এসেছিলেন এবং সংগঠনের সদস্যদের আচরণের জন্য ক্ষমা চেয়েছিলেন”।

আরও পড়তে পারেন: 

ভয়ংকর পরিস্থিতিতে লড়াই আরও তীব্র করতে হবে, বার্তা বুদ্ধদেব ভট্টাচার্যের

ইলন মাস্ক চুক্তি স্থগিত করতেই নীরবতা ভাঙলেন পরাগ আগরওয়াল, টুইটারের মালিকানা হস্তান্তর ভেস্তে যাবে না তো?

সম্পত্তির লোভে সুপারি কিলার দিয়ে দাদাকে খুন, ভাই-সহ ধৃত ২ শ্রীরামপুরে

দিল্লিতে বিধ্বংসী আগুনে মৃত অন্তত ২৭, ঘটনাস্থল পরিদর্শনে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

আটার দামে রেকর্ড, নিয়ন্ত্রণে বড়োসড়ো পদক্ষেপ কেন্দ্রের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন