বড়োসড়ো ধাক্কা! কংগ্রেসে থাকছেন না পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ

0
অমরিন্দর সিংহ। ফাইল ছবি

নয়াদিল্লি: দলের আচরণে ক্ষুব্ধ হয়ে কংগ্রেস ছেড়ে দেবেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ। বিধানসভা ভোটের কয়েক মাস আগে গত ১৮ সেপ্টেম্বর তাঁকে মুখ্যমন্ত্রীপদ থেকে সরিয়ে দিয়েছিল কংগ্রেস।

গত বুধবার সন্ধ্যা ৬টা নাগাদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাসভবনে গিয়ে প্রায় ঘণ্টাদুয়েক বৈঠক করেন অমরিন্দর। তার পরই জল্পনা ছড়ায়, সম্ভবত দলবদল নিয়েই আলোচনা হয় সেখানে। যদিও এ দিন সেই সম্ভাবনার কথাও উড়িয়ে দিয়েছেন পঞ্জাব কংগ্রেসের ‘ক্যাপ্টেন’।

তাঁর প্রতি দলের আচরণে যে যারপরনাই ক্ষুব্ধ, সে কথা উল্লেখ করে তিনি এ দিন বলেন, “এখনও পর্যন্ত আমি কংগ্রেসে আছি কিন্তু আমি কংগ্রেসে থাকব না। আমি এ ধরনের আচরণ মেনে নিতে পারছি না”। এ দিন এনডিটিভি-তে একটি সাক্ষাৎকারে এমনটাই জানালেন পঞ্জাবের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী।

এমনিতে কংগ্রেস ছাড়ার হিড়িক লেগেছে দেশের বিভিন্ন রাজ্যে। গতকাল তৃণমূলে যোগ দিয়েছেন গোয়ার প্রবীণ কংগ্রেস নেতা এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো। ও দিকে পঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতিপদ ছেড়েছেন নভজ্যোৎ সিংহ সিধু। এমন পরিস্থিতিতে অমরিন্দরের প্রস্থান কংগ্রেসের কাছে বড়োসড়ো ধাক্কার শামিল!

সূত্রের খবর, কংগ্রেসের সিনিয়র নেতা অম্বিকা সোনি এবং কমলনাথ বোঝানোর চেষ্টা করছেন অমরিন্দর সিংকে। কিন্তু মঙ্গলবার থেকে দিল্লিতে থাকলেও দলের সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে কোনো বৈঠকে আগ্রহ দেখাননি ক্যাপ্টেন। উলটো দিকে বিরোধী পক্ষের সঙ্গে বৈঠকে দেখা গিয়েছে তাঁকে।

তবে অমিত শাহের সঙ্গে বৈঠকের পর এ দিন সকালে প্রাক্তন মুখ্যমন্ত্রী দেশের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে দেখা করেন। সূত্র বলছে, রাজ্যে রাজনৈতিক অস্থিরতার মধ্যে তিনি পঞ্জাবের সীমান্ত নিরাপত্তা নিয়ে আলোচনা করতে পারেন।

আজকের আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

দিল্লির আদালতে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হাজিরা দিলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়

পঞ্জাবের পর এ বার ছত্তীসগঢ়েও সমস্যায় জর্জরিত কংগ্রেস, দিল্লিতে রাহুলের কাছে ১৫ বিধায়ক

শাড়ি পরা মহিলাকে ঢুকতে বাধা, দিল্লির সেই রেস্তরাঁ বন্ধের নির্দেশ দিল পুরনিগম

এক দিনের ব্যবধানে ফের দাম বাড়ল পেট্রোলের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন