world smile day

ওয়েবডেস্ক: বিশ্ব হাসি দিবসের এ বারের তাৎপর্য অক্টোবরের প্রথম শুক্রবার। খুশির এই হাসি দিবস পালন তাই বয়ে এনেছে অন্য ধরনের সুখ। তবে ব্যাপ্তির দিক থেকে ততটা প্রসার না পাওয়ায় ক্রমশ হাসতে ভুলে যাওয়া মানুষের মনে সে ভাবে ছাপ ফেলেনি এই দিন।

১৯৯৯ সাল থেকে পালিত হচ্ছে এই বিশ্ব হাসি দিবস। এই দিবসের শুরু করেন হার্ভে বেল। নাম বললে হয়তো চেনা যতটা না সহজ, তার থেকেও অনেক বেশি সহজ হবে তাঁর কাজের কথা বললে। এই হার্ভেই তৈরি করেন হলুদ রঙের কালো চোখওয়ালা স্মাইলি বল। যে বল বাড়িতে-গাড়িতে সর্বত্রই দেখা যায়। আবার সোশ্যাল মিডিয়ার ইমোজি হিসাবেও বেশ ব্যবহৃত।

এ বারের হাসি দিবসের সমাজের বিভিন্ন ক্ষেত্রের জনপ্রিয় ব্যক্তিরা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তাঁদের হাসির উপকরণ। চোখ রাখা যাক তারই কয়েকটাতে।

স্ত্রীর সঙ্গে একটি ছবি পোস্ট করে নীচে এক সঙ্গে হাসার অঙ্গীকার করে ক্রিকেটার বীরেন্দ্র সহবাগ প্রশংসা কুড়িয়েছেন ইনস্টাগ্রামে।মাত্র ২ ঘণ্টায় ৩৯ হাজার লাইক পেয়েছে ওই ছবি।

 

View this post on Instagram

 

Ab toh hai tumse … ❤️

A post shared by Virender Sehwag (@virendersehwag) on

কখনোই হাসি ভুলে না যাওয়ার বার্তা দিয়েছেন প্রবীণ বলিউড অবিনেতা অমিতাভ বচ্চন। নিজের হাতে ধরা স্মাইলি প্ল্যাকার্ড ধরা ছবি পোস্ট করেছেন টুইটারে।

রাজার মতো বাঁচার কথা তুলে ধরেছেন গায়ক দালের মেহেন্দি। তাঁর পোস্ট করা ছবির হাসিই বলে দিতে পারে, কী ভাবে হেসে শক্তি জোগাড় করা যায়।

শুধু বীরেন্দ্র সহবাগ নন, নিজের স্ত্রীর সঙ্গে ছবি পোস্ট করেছেন শেফ সঞ্জীব কাপুর। স্ত্রীর সঙ্গে প্রাণোচ্ছ্বল মুহূর্তের ভিডিও পোস্ট করে স্ত্রীকে ধন্যবাদ দিতেও ভুলে যাননি সঞ্জীব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন