Yamaha MT-15

অটোডেস্ক: মাঝে কিছু দিনের জন্য অপেক্ষাকৃত কম সিসির বাইক তৈরিতে মন দিয়েছিল ইয়ামাহা। তবে এ বার সেই মানসিকতা থেকে সরে এসে মাঝারি ডিসপ্লেসমেন্টের বাইকের দিকেই ঝুঁকছে সংস্থা। জানিয়েছে, আগামী ২০১৯ সালের তারা ভারতের বাজারে নিয়ে আসছে তেমনই ৩টি স্পোর্টি বাইক।

Yamaha MT-15

ইয়ামাহা ওয়াইজেডএফ আর১৫ ভি৩.০-র মতোই বাজারে আসছে পরিবর্ধিত মডেল এমটি -১৫। আরও বেশি আগ্রাসী নকশা আর জমকালো ফিচারকে সঙ্গে নিয়ে এমটি- ১৫ আধুনিক যুবমনের চাহিদা মেটাতে সহায়ক হবে বলেই সংস্থার আশা। এর পরেই লাইনে একে একে রয়েছে এমটি-০৩ এবং এমটি-১০। এই মডেলগুলি বিদেশের বাজারে সহজলভ্য হলেও ভারতের বাজারে বিক্রি করে না ইয়ামাহা।

Yamaha MT-15

আর ১৫-র সঙ্গে অনেকাংশে মিল থাকবে এম-১৫-র। যেমন ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ফ্রন্ট এবং রিয়ার সাসপেনশন, ব্রেক (২৮২ এমএম ফ্রন্ট এবং ২২০ এমএম রিয়ার ডিস্ক), চাকা (১০০/৮০ আর-১৭ ফ্রন্ট এবং ১৪০/৭০ আর-১৭ রিয়ার)। কিন্তু আর-১৫-র থেকে এমটি-১৫-র বসার আসনে থাকবে আমূল পরিবর্তন। যে কারণে বাইক আরোহীর পক্ষে অনেকটাই আরামদায়ক হয়ে উঠবে এম-১৫-র আসন। এমনটাও শোনা যাচ্ছে, ডুয়াল চ্যানেল এবিএস থাকবে এম-১৫-য়।


আরও পড়ুন: মারাদোনার দেশে পাড়ি দিচ্ছে ভারতে তৈরি টিভিএসের তিনটি বাইক


পাশাপাশি নেকেড স্ট্রিট বাইকের সমস্ত উপাদান মজুত থাকছে এমটি ১৫-য়। যে কারণে আর ১৫-র থেকে ওজনেও কম ইয়ামাহার এই নতুন মডেল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here