লখনউ: শুক্রবার বিকেল ৪টেয় দ্বিতীয় বারের জন্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন যোগী আদিত্যনাথ। অটলবিহারী বাজপেয়ী ইকানা স্টেডিয়ামের এই ‘মেগা শপথ’ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন, অক্ষয়কুমার, কঙ্গনা রানউত-সহ অন্য রাজ্যের মুখ্যমন্ত্রী এবং বিশিষ্ট শিল্পপতিদের।

তারকাবহুল এই অনুষ্ঠানে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পরিচালক বিবেক অগ্নিহোত্রী, অভিনেতা অনুপম খের এবং যোগগুরু বাবা রামদেবকেও দেখা যেতে পারে।

মূলত বিজেপি-শাসিত রাজ্যগুলোর মুখ্যমন্ত্রীদের আমন্ত্রণ জানানো হয়েছে। শিবরাজ সিং চৌহান, পুষ্কর সিংহ ধামি, জয়রাম ঠাকুর, মনোহরলাল খট্টর, হিমন্ত বিশ্বশর্মা এবং নীতীশ কুমার-সহ বেশ কয়েকজন মুখ্যমন্ত্রী যোগীর শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

এ ছাড়াও আমন্ত্রিতের তালিকায় রয়েছেন শিল্পপতি মুকেশ অম্বানি এবং গৌতম আদানিদের। দলীয় সূত্রে খবর, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ অম্বানি, আদানি গ্রুপের চেয়ারপার্সন গৌতম আদানি-সহ ৬০ জন শিল্পপতিকে আমন্ত্রণ জানানো হয়েছে। মিডিয়া রিপোর্টে বলা হয়েছে, টাটা সন্সের চেয়ারপারসন এন চন্দ্রশেখরন, আদিত্য বিড়লা গ্রুপের চেয়ারপার্সন কুমার মঙ্গলম বিড়লাকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

তবে বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চনকে যোগীর শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো নিয়ে রাজনৈতিক চর্চাও চলছে। কারণ, তাঁর স্ত্রী জয়া বচ্চন উত্তরপ্রদেশের বিরোধী দল সমাজবাদী পার্টির রাজ্যসভার সাংসদ।

ইতিমধ্যেই জানা গিয়েছে, এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে থাকছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। থাকবেন কেন্দ্রের শীর্ষ মন্ত্রীরা। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ি এবং অন্যান্যরাও উপস্থিত থাকবেন।

আরও পড়তে পারেন:

অনাস্থা প্রস্তাবের মুখে ইমরান খান, তবে পদত্যাগ না করার সিদ্ধান্তে অনড় পাক প্রধানমন্ত্রী

বগটুই হত্যাকাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের, ভরসা নয় রাজ্য পুলিশে

স্বাভাবিক ছন্দে ফিরছে দেশ, তলানিতে করোনা সংক্রমণ

কংগ্রেসের ‘মিশন গুজরাত’-এ প্রশান্ত কিশোর, জোর জল্পনা

এক দিনের বিরতি, ফের বাড়ল পেট্রোল, ডিজেলের দাম

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন