30 C
Kolkata
Friday, June 18, 2021

আচমকা দিল্লি সফরে যোগী আদিত্যনাথ, অন্তর্কলহ প্রকাশ্যে আসার পর প্রধানমন্ত্রীর সঙ্গে প্রথম বৈঠক

আরও পড়ুন

খবর অনলাইন ডেস্ক: বৃহস্পতিবার দিল্লি সফরে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi), বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা (JP Nadda) এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে তাঁর বৈঠকের কথা। উত্তরপ্রদেশে বিজেপির অন্দরে ডামাডোল শুরু হওয়ার পর দিল্লিতে এটাই প্রথম বৈঠক যোগীর।

জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী দু’দিন দিল্লিতে থাকবেন। তিনি এ দিন অমিত শাহের সঙ্গে সাক্ষাতের পর আগামীকাল মোদী এবং নড্ডার সঙ্গে বৈঠক করবেন। আগামীকাল সকাল ১১টায় প্রধানমন্ত্রী এবং বেলা ১২টায় বিজেপি প্রধানের সঙ্গে বৈঠকের কথা রয়েছে যোগীর।

Loading videos...
- Advertisement -

বছর ঘুরলেই যোগীগড়ে বিধানসভা নির্বাচন। ২০২২ সালের লোকসভা ভোটের আগে এই নির্বাচনকে বিজেপির লিটমাস টেস্ট বলেই মনে করছেন অনেকে। সূত্রের খবর, মোদী-শাহের সঙ্গে বৈঠকে উত্তরপ্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে আলোচনা হবে। এ ছাড়াও রাজ্যের রাজনৈতিক ঘটনাবলি নিয়েও আলোচনা হতে পারে।

এমনিতে করোনাভাইরাস মহামারি মোকাবিলায় যোগী সরকারের ভূমিকা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। গঙ্গায় ভাসমান মৃতদেহ বা নদীর তীরে অসম্পূর্ণ ভাবে মৃতদেহ সমাধিস্থ করার ছবি রাজ্য সরকারের ‘ব্যর্থতা’কে প্রকট করেছে বলে অভিযোগ বিরোধীদের। এরই মধ্যে বিজেপি বিধায়ক এবং এমপিরাও তাঁদের নিজস্ব সরকারের বিরুদ্ধে অভিযোগ করছেন প্রকাশ্যে।

গত বুধবার বিজেপিতে যোগ দিয়েছেন কংগ্রেসের হেভিওয়েট নেতা জিতিন প্রসাদ। আসন্ন নির্বাচনে তিনি গেরুয়াশিবিরের রণকৌশল রচনায় বড়ো ভূমিকা নিতে পারেন। রাজ্যে ব্রাহ্মণ মুখ হিসেবে তাঁকে ব্যবহার করতে পারে বিজেপি। রাজনৈতিক মহলের অনুমান, যোগীর ‘ঠাকুর পক্ষপাতিত্ব’ মনোভাব বদলাতে প্রসাদকে কাজে লাগাতে পারে বিজেপি।

গত সপ্তাহে প্রবীণ বিজেপি নেতা বিকে সন্তোষ উত্তরপ্রদেশের মন্ত্রী, বিধায়ক, সাংসদ এবং মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে মতামত সংগ্রহ করেন। ভোটের আগে বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করার জন্যই এই উদ্যোগ। সেখানেও দ্বন্দ্বের কথা উঠে আসে বলে সূত্রের খবর।

আরও পড়তে পারেন: মুকুল রায় কি তৃণমূলে ফিরছেন? জল্পনার মাঝেই বড়োসড়ো ইঙ্গিত দিলেন সৌগত রায়

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

পড়তে পারেন