adityanath

লখনউ: ‘ধর্ম নিরপেক্ষ’ ভারত থেকে ‘হিন্দু ধর্মের’ ভারত গড়ার লক্ষ্যে আরও এক ধাপ এগোল যোগী আদিত্যনাথের রাজ্য। ভাগবত গীতার ওপরে গানের প্রতিযোগিতা আয়োজন করার জন্য স্কুলগুলিকে নির্দেশ দিল উত্তরপ্রদেশ সরকার। এই প্রতিযোগিতায় যারা জিতবে তারা রাজ্য স্তরের প্রতিযোগিতার অংশ নেওয়ার সুযোগ পাবে।

রাজ্যের সমস্ত সরকারি, আধা সরকারি, বেসরকারি স্কুলগুলিকে এই প্রতিযোগিতা আয়োজন করার নির্দেশ দিয়েছে রাজ্যের শিক্ষা দফতর। প্রথমে বিভিন্ন স্কুল থেকে নির্বাচিত প্রতিযোগীরা বিভাগীয় স্তরে অংশগ্রহণ করবে। ১১ থেকে ১৫ ডিসেম্বর বিভাগীয় স্তরের প্রতিযোগিতা আয়োজিত হবে। ২৮ ডিসেম্বর লখনউয়ে রাজ্য স্তরের প্রতিযোগিতা আয়োজন করা হবে।

এক আধিকারিকের কথায়, স্বনামধন্য সংগীতজ্ঞরা এই প্রতিযোগিতার বিচারক হবেন। প্রতিযোগীদের যাবতীয় দায়দায়িত্ব বহন করতে হবে স্কুলগুলিকেই। বিভাগীয় স্তরে এই প্রতিযোগিতা আয়োজন করা হবে গোরক্ষপুর, ফৈজাবাদ, বারাণসী, ঝাঁসি, আগরা, মেরঠ, লখনউ, ইলাহাবাদ, কানপুর, মোরাদাবাদ এবং বরেলিতে।

এই মর্মে যে চিঠি জেলার শিক্ষা আধিকারিকদের কাছে বরেলির শিক্ষার ডিরেক্টর অঞ্জনা গোয়েল পাঠিয়েছেন, সেখানে বলে হয়েছে, “জেলা স্তরে এই প্রতিযোগিতা যাতে আয়োজন করা হয় সে ব্যাপারে আপনাদের নজর দিতে হবে। জেলা স্তরের বিজয়ীদের নাম ১০ ডিসেম্বরের মধ্যে পাঠাতে হবে, যাতে বিভাগীয় স্তরে এই প্রতিযোগিতা আয়োজন করা যায়।”

চিঠিতে বলা হয়েছে, বাল গঙ্গাধর তিলকের নামে একটি অনুষ্ঠান আয়োজন করা হবে, সেখানে বিজয়ীদের পুরস্কৃত করা হবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here