yogi adityanath

ওয়েবডেস্ক: দলিত হওয়ার জন্য তাঁকে বকুনি দিয়ে তাড়িয়ে দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দৃষ্টি আকর্ষণ করে তাঁকে চিঠি লিখেছেন ওই ব্যাক্তি।

এই ব্যক্তি অন্য কেউ নন, খোদ যোগীর দলেরই সাংসদ। উত্তরপ্রদেশের রবার্টসগঞ্জের বিজেপি সাংসদ ছোটেলাল খারওয়ার প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে অভিযোগ করেছেন যোগী আদিত্যনাথ তাঁকে বকুনি দিয়ে তাড়িয়ে দিয়েছেন।

এই ব্যাপারে ব্যবস্থা নেওয়ার আশ্বাস ওই সাংসদকে দিয়েছেন মোদী। তবে দেশের বিভিন্ন জায়গায় চলা দলিত বিক্ষোভের মধ্যেই এই ঘটনা কেন্দ্রকে যে চাপে ফেলে দিয়েছে তা বলাই বাহুল্য।

চিঠিতে প্রধানমন্ত্রীকে ছোটেলাল বলেছেন, তিনি দলিত তাই নিজের কেন্দ্রেই প্রশাসনের থেকে বৈষম্যমূলক আচরণের সম্মুখীন হচ্ছেন তিনি। রাজ্য সরকারকে অভিযোগ জানালেও সেখানেও কোনো সহযোগিতা করা হচ্ছে না বলে অভিযোগ করেছেন ওই সাংসদ।

চিঠিতে যোগী আদিত্যনাথ ছাড়াও রাজ্য বিজেপি প্রধান নরেন্দ্রনাথ পাণ্ডে এবং সুনীল বনসল নামক এক নেতার বিরুদ্ধেও অভিযোগ করেছেন তিনি। চিঠির প্রতিলিপি তফশিলি জাতি/উপজাতি কমিশনেও পাঠিয়েছেন তিনি।

adityanath scholds a bjo leader

চিঠিতে তিনি লিখেছেন জেলা প্রশাসন এবং বন দফতরে চলা দুর্নীতির প্রতিবাদ করেছেন তিনি। গত তিন বছর ধরে এই প্রতিবাদ তিনি করছেন। যোগী মুখ্যমন্ত্রী হওয়ার পরে ভেবেছিলেন পরিস্থিতির কিছুটা উন্নতি হবে, কিন্তু সেটাও হয়নি। উলটে তাঁর নিজের জমিকে জবরদখল করা জমি হিসেবে চিহ্নিত করেছে বন দফতর।

স্থানীয় বিজেপি নেতৃত্ব যে তাঁর এবং তাঁর ভাইয়ের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে সে কথাও চিঠিতে উল্লেখ করেছেন ছোটে লাল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন