Yogi Adityanath

ওয়েবডস্ক: উত্তরপ্রদেশ মন্ত্রিসভার সদস্য ওমপ্রকাশ রাজভর কড়া বাক্যবাণে বিদ্ধ করলেন সে রাজ্যের যোগী আদিত্যনাথ সরকারকে। শনিবার তিনি প্রকাশ্যে দাবি করেন, উন্নয়নের ব্যর্থতা থেকে সাধারণ মানুষের দৃষ্টি সরাতেই মন্দির নিয়ে বিতর্ক জিইয়ে রেখেছে সরকার। গরিব মানুষের উন্নয়নে মনোযোগ না দেওয়া হলে তিনি মন্ত্রিসভা থেকে পদত্যাগ করার হুঁশিয়ারিও দেন।

উত্তরপ্রদেশে ক্ষমতাসীন জোটে সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি (এসবিএসপি)-র নেতা ওমপ্রকাশ। সংবাদ সংস্থা এএনআই একটি জনসভায় তাঁর বক্তব্য উদ্ধৃত করে জানিয়েছে, তিনি প্রকাশ্যেই জোট থেকে বেরিয়ে যাওয়ার কথা ঘোষণা করেন। তিনি বলেন, “আমি ক্ষমতার স্বাদ নেওয়ার জন্য মন্ত্রী হইনি। গরিবের স্বার্থে লড়াই করার জন্যই এই সরকারকে আমরা সমর্থন জানিয়েছি। ফলে বিজেপির দাসত্ব করার কোনো প্রশ্নই ওঠে না। ভাবতে অবাক লাগে সরকারের শরিক হয়েও আমরা দলীয় কার্যালয় গড়ার অনুমতি পাচ্ছি না”।

বিজেপি সরকারের আচরণ দেখে ওমপ্রকাশ নিজেকে হতাশ বলে উল্লেখ করে বলেন, “সরকারের ব্যর্থতা সম্পর্কে  যখনই কোনো বক্তব্য তুলে ধরা হয় তখনই সাম্প্রদায়িকভাবে সংবেদনশীল বিষয়গুলি উত্থাপন করা হয়। আমি যখনই গরিবের প্রকৃত অধিকার সম্পর্কে বলার চেষ্টা করি, তখন সরকারের তরফে হিন্দু-মুসলমান আর মন্দির-মসজিদ বিতর্ক টেনে নিয়ে আসা হয়”।

ডিগবাজি খেতে খেতে শেষমেশ মোদীর শরণাপন্ন বিদ্রোহী শরিক

তবে এই প্রথমবার নয়, গত সপ্তাহেও পিছিয়ে পড়া অংশের জন্য সংরক্ষণের ইস্যুতে ওমপ্রকাশ মুখ্যমন্ত্রী যোগীকে হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেছেন, ২০১৯ লোকসভা নির্বাচনের আগে নীতি গৃহীত না হলে তার প্রভাব পড়বে ভোটের বাক্সে। উল্লেখ্য, ওমপ্রকাশ উত্তরপ্রদেশ সরকারের অনগ্রসর কল্যাণ দফতরের মন্ত্রী।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here