vidya balan

ওয়েবডেস্ক: সিনেমা হলে জাতীয় সংগীত বাজানো উচিত কী উচিত নয়, সেই বিতর্কে এ বার মুখ খুললেন অভিনেত্রী বিদ্যা বালান। সাফ জানিয়ে দিলেন, জাতীয়তাবাদ কখনোই কারও ওপরে চাপিয়ে দেওয়া যায় না।

বর্তমানে সেন্সর বোর্ডের সদস্যা বিদ্যা বালান একটি অনুষ্ঠানে বলেন, “আমি মনে করি সিনেমার আগে জাতীয় সংগীত বাজানো উচিত নয়। আমরা তো কেউ এখন আর স্কুলে নই। তাই আমি মনে করি সিনেমা হলে জাতীয় সংগীত বাজানো উচিত নয়। এ ভাবে জাতীয়তাবাদ কারও ওপরে চাপিয়ে দেওয়া যায় না।”

বিদ্যা আরও বলেন, তিনি তাঁর দেশকে অসম্ভব ভালোবাসেন, এবং যে কোনো মঞ্চে নিজের দেশকে সমর্থন করার জন্য যা খুশি করতে পারেন। কিন্তু এর পাশাপাশি তিনি বলেন, “আমি চাই না আমায় জাতীয়তাবাদের ব্যাপারে কেউ কিছু বলুক। আমি যখন জাতীয় সংগীত শুনব, উঠে দাঁড়াব।”

তিনি বলেন, সেন্সর বোর্ডে পরিবর্তন আনার উদ্দেশ্যেই তার সদস্যা হওয়ার আমন্ত্রণ স্বীকার করেছিলেন। তিনি বলেন, “আগের সেন্সর বোর্ডের কাজ দেশবাসীর ভালো লাগছিল না। তাই আমি যখন সদস্যপদ গ্রহণ করি, আমি ভেবেছি এখানে কিছু পরিবর্তন আনতে পারব। যতক্ষণ না আমি সেই পরিবর্তন আনতে পারছি, কাউকে সমালোচনা করার কোনো অধিকার আমার নেই।”

এর পাশাপাশি যাবতীয় বিতর্কের কেন্দ্রবিন্দুতে থাকা তামিল ছবি ‘মেরসাল’-এর নির্মাতাদের পাশেই দাঁড়িয়েছেন বিদ্যা। তিনি বলেন, কারও ভাবনাকে এ রকম ভাবে রাজনৈতিক দিক থেকে ব্যাখ্যা করা উচিত নয়। তাঁর কথায়, “সেন্সর বোর্ড যখন সিনেমাটির ছাড়পত্র দিয়েছে তখন পুরো সিনেমাটাই দেখানো উচিত। যদি কোনো সমস্যা থাকে তা হলে সেন্সর বোর্ডের সামনে আগে বলা হল না কেন!”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here