নয়াদিল্লি: সময়ের অপেক্ষা শেষ হল। পঞ্জাবে বিধানসভা ভোটের আগে কংগ্রেসে যোগ দিলেন ভারতীয় দলের প্রাক্তন ব্যাটসম্যান নভজ্যোত সিং সিধু। চার দিনের মধ্যে দুবার বৈঠক করলেন কংগ্রেসের সহ সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে। রবিবারের বৈঠক শেষেই সরকারি ভাবে কংগ্রেসে যোগ দিলেন বিজেপি-র এই প্রাক্তন সাংসদ। গত বছরের সেপ্টেম্বরে বিজেপি ছাড়েন সিধু। তাঁর অভিযোগ ছিল, দলে তাঁকে কোণঠাসা করা হচ্ছে। 

কিছুদিন আগেই কংগ্রেসে যোগ দিয়েছেন সিধুর স্ত্রী নভজ্যোত কাউর।

শোনা যাচ্ছে কংগ্রেসে যোগ দেওয়ার জন্য রাহুল গান্ধীর সঙ্গে দীর্ঘ দর কষাকষি চালিয়েছেন ৫৮ বছর বয়সি সিধু। তাঁর দাবি ছিল নিজের সঙ্গীদের জন্য ৪-৫টি বিধানসভা আসন। তার মধ্যে রয়েছে অমৃতসর আসনটি। যেখানকার বিধায়ক ক্যাপ্টেন অমরিন্দর সিং। আসন্ন বিধানসভা ভোটে কংগ্রেসকে রাজ্যে নেতৃত্ব দিচ্ছেন অমরিন্দর। শেষ পর্যন্ত রফাসূত্র কী হল, তা এখনো স্পষ্ট জানা যায়নি। 

আসন্ন ভোটে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী অমরিন্দর সিং। সিধু চান, কংগ্রেস জিতলে তাঁকে দিতে হবে উপ মুখ্যমন্ত্রীর পদ। অমরিন্দর অবশ্য সিধুর দাবি নিয়ে কোনো মন্তব্য করেননি। সবটাই ছেড়ে দিয়েছেন সোনিয়া ও রাহুলের উপর।

অমৃতসর লোকসভা আসনের প্রাক্তন সাংসদ সিধুকে ২০১৪-য় বিজেপি সেখান থেকে টিকিট দেয়নি। আসনটি দেওয়া হয়েছিল বর্তমান কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলিকে। জেটলি ভোটে হেরে যান। সেই থেকেই বিজেপি-র সঙ্গে দূরত্ব বাড়তে শুরু করে ভারতীয় দলের এই প্রাক্তন ওপেনারের।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here