কলকাতা :  ৪১তম কলকাতা আন্তর্জাতিক বইমেলার অন্যতম বিশেষ ব্যবস্থা ‘জায়েন্ট স্ক্রিন’। এ বার কলকাতা বইমেলায় বিদেশি সিনেমা দেখানো হবে।

গিল্ডের সাধারণ সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায় বলেন, কলকাতা বইমেলায় বইপ্রেমীদের জন্য গিল্ডের তরফে একাধিক সুবিধা দেওয়া হয়েছে। তার মধ্যে রয়েছে এই জায়েন্ট স্ক্রিনে সিনেমা দেখার ব্যাপারটিও। এতে প্রায় ১৫টির বেশি দেশের সিনেমা দেখার সুযোগ পাবেন বইপ্রেমীরা। এ বারই প্রথম এই ব্যবস্থা করা হয়েছে। শুধু বাংলাদেশ ও ভারতীয় ছবি নয়, চিন, ইতালি, নেদারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, দক্ষিণ করিয়া, কেনিয়া, সুইডেন-সহ একাধিক দেশের চলচ্চিত্র উৎসবের শ্রেষ্ঠ সিনেমাগুলি এখানে দেখা হবে। সব থেকে বেশি সিনেমা দেখানো হবে থিম কান্ট্রি কোস্তারিকার। এই ব্যবস্থা এক্কেবারেই বিনামূল্যে। এই জায়েন্ট স্ক্রিন বসানো হয়েছে দেজ ও আনন্দ প্রকাশনীর স্টলের ঠিক মাঝখানে। এই সিনেমা চালানো হচ্ছে সন্ধে ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত। বইমেলাতে শুধু বই কেনাই নয়, যাঁরা সিনেমা দেখতে ভালবাসেন, তাঁরা বইমেলাতে আন্তর্জাতিক শ্রেষ্ঠ চলচ্চিত্রগুলিও দেখার সুযোগ পাবেন।

গিল্ড সূত্রে জানা গিয়েছে, রাতে এই জায়েন্ট স্ক্রিনে সিনেমা দেখানো হলেও দিনের বেলায় বইমেলার কোন স্টলে কী বিশেষ ব্যবস্থা আছে সেগুলি দেখা যাবে। এই জায়েন্ট স্ক্রিনে রাজ্য পর্যটন দফতরের বিশেষ প্রচারও চলবে। 

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here